kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

'নিঃস্বার্থ' হরভজন

অনলাইন ডেস্ক   

১২ এপ্রিল, ২০২১ ১৫:১৮ | পড়া যাবে ২ মিনিটে



'নিঃস্বার্থ' হরভজন

জয় দিয়ে আইপিএল শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। রবিবার রাতে সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৮ রানের টার্গেট দিয়ে সাকিবরা জয় পেয়েছে ১০ রানে। প্রথম ওভারেই অভিজ্ঞ হরভজন সিংহের হাতে বল তুলে দেন নাইট অধিনায়ক ইয়ন মরগ্যান। পুরো ম্যাচে ওই এক ওভারই বল করেছেন হরভজন। তাঁর এই মানসিকতা দেখে মুগ্ধ নাইট অধিনায়ক।

প্রথম ওভারে ৮ রান খরচ করলেও ভাজ্জির বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সেই ক্যাচ ফেলে দেন প্যাট কামিন্স। ৪০ বছর বয়সেও হরভজনের আচরণই মরগ্যানকে সবথেকে বেশি মুগ্ধ করেছে। তিনি বলেন, 'মাত্র এক ওভার বল করলেও ভাজ্জি তার অভিজ্ঞতা সবার সঙ্গে ভাগ করে নিচ্ছিল। এটাই প্রমাণ করে সে একজন নিঃস্বার্থ ক্রিকেটার'।

প্রথম ওভারেই হরভজনকে বল দেওয়া নিয়ে জিজ্ঞাসা করা হলে নাইট অধিনায়ক বলেন, 'আমরা সব সময় প্রতিপক্ষের ব্যাটসম্যানদের শক্তি, দুর্বলতা যাচাই করি। ভাজ্জিকে দিয়ে প্রথম ওভার করানোটা আমাদের পরিকল্পনা ছিল। সে উইকেট নেওয়ার সুযোগও তৈরি করে ফেলেছিল। কিন্তু আমরা তা কাজে লাগাতে পারিনি। তবে তারপর থেকেই সে নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সবার মধ্যে ইতিবাচক মানসিকতা তৈরি করে। আমার আশা সে এভাবেই দলকে উদ্বুদ্ধ করতে থাকবে আর এভাবেই বল করে যাবে'।



সাতদিনের সেরা