kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

কলকাতার বড় সংগ্রহে সাকিবের অবদান ৩

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২১ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতার বড় সংগ্রহে সাকিবের অবদান ৩

ছবি : টুইটার

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম আইপিএল খেলতে নেমেছেন সাকিব আল হাসান। চলতি আসরে নাইট রাইডার্সের প্রথম ম্যাচেই সাকিবকে একাদশে দেখা গেছে। ব্যাটিংয়ের সুযোগও পেয়েছেন শেষদিকে। কিন্তু ১৪ বল বাকি থাকলেও সাকিব সংগ্রহ করেছেন মাত্র ৩ রান। তবে নীতিশ রানা-রাহুল ত্রিপাঠির ফিফটি আর শেষদিকে দিনেশ কার্তিকের ঝড়ে নাইটদের সংগ্রহ ৬ উইকেটে ১৮৭ রান।

টস জিতে নাইটদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সানরাইজার্স হায়দরাবাদ। ৫৩ রানের উদ্বোধনী জুটি গড়ে দুর্দান্ত শুরু এনে দেন নীতিশ এবং শুভমান। এই জুটি ভাঙেন রশিদ খান। ১৫ রান করে ফিরেন শুভমান। তবে নীতিশ রানা ছুটতে থাকেন। তার সঙ্গী হন রাহুল ত্রিপাঠী। দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়েন মাত্র ৫৩ বলে ৯৩ রানের বিশাল জুটি। শেষ পর্যন্ত পেস তারকা টি নটরাজন ২৯ বলে ৫ চার ২ ছক্কায় ৫৩ রান করা রাহুল ত্রিপাঠিকে আউট করলে জুটির অবসান হয়।

অন্যদিকে নিতিশ রানা ৩৭ বলে তুলে নেন ফিফটি। একসময় মনে হচ্ছিল তিনি তিন অংক ছোঁবেন। তবে মোহাম্মদ নবির ঘূর্ণিতে ৫৬ বলে ৯ চার এবং ৪ ছক্কায় ৮০ রানেই তাকে থামতে হয়। অধিনায়ক মরগ্যান ৩ বলে ২ রান এবং সাকিব ৫ বলে ৩ রান করে ফিরেন। শেষে সাবেক অধিনায়ক দিনেশ কার্তিকের ৯ বলে ২২* রানের ক্যামিওতে বড় সংগ্রহ পায় নাইটরা। ২টি করে উইকেট নিয়েছেন দুই আফগান রশিদ খান ও মোহাম্মদ নবি।



সাতদিনের সেরা