kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

এল ক্লাসিকো হেরে রেফারিকে দুষছেন বার্সা কোচ

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২১ ১৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



এল ক্লাসিকো হেরে রেফারিকে দুষছেন বার্সা কোচ

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বার্সেলোনার বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোয় ২-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা। সেই সঙ্গে ৪৩ বছর পর কাতালানদের বিপক্ষে টানা তিন জয়ের দেখা পেল লস ব্লাঙ্কস। তবে ম্যাচে হারের জন্য রেফারিকে দায়ী করছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

দুইটি বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কোম্যান। প্রথমত মুষলধারে বৃষ্টির কারণে ম্যাচের ৭৮ মিনিটের সময় রেফারির ইলেক্ট্রনিক হেডসেটে গোলযোগ দেখা দেয়। তা ঠিক করতে প্রায় তিন মিনিটের বেশি সময় লেগে যায়। কিন্তু নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত দেয়া হয় মাত্র ৪ মিনিট। এছাড়া ৮৩ মিনিটের সময় ডি-বক্সের মধ্যে ফারল্যান্ড মেন্ডির সঙ্গে বল দখলের লড়াইয়ে পড়ে যান বার্সা ফরোয়ার্ড ব্রাথওয়েট। এটিতে পেনাল্টির দাবি তোলে বার্সা। কিন্তু তা কানে তোলেননি রেফারি। উল্টো হলুদ কার্ড দেখানো হয়েছে জর্দি আলবাকে।

ম্যাচ শেষে কোম্যান বলেন, “আমরা পেনাল্টির ঐ পরিস্থিতিটা অত্যন্ত ক্ষুদ্ধ। ওইটা পরিষ্কার পেনাল্টি ছিল। এটা কোনো ফেয়ার প্লে নয়। পেনাল্টিটি দেওয়া হলে স্কোরলাইন থাক ২-২। আমি জানি না ঠিক কী কারণে স্পেনে ভিডিও এসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) রয়েছে। পৃথিবীর সবাই দেখেছে এটা পেনাল্টি ছিল।”

গতরাতের দুর্দান্ত এ জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে বার্সা ও অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মেসির দল।



সাতদিনের সেরা