kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

এ কেমন একাদশ বানালেন গাভাস্কার! সমালোচনার ঝড়

অনলাইন ডেস্ক   

৮ এপ্রিল, ২০২১ ১৪:৪১ | পড়া যাবে ২ মিনিটে



এ কেমন একাদশ বানালেন গাভাস্কার! সমালোচনার ঝড়

আগামীকাল থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। টুর্নামেন্টের আগ মুহূর্তে ভারতের কিংবদন্তি সুনীল গাভাস্কার তার চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করেছেন। তবে তার একাদশ নিয়ে হচ্ছে ব্যাপক সমালোচনা।

গাভাস্কার তার একাদশের অধিনায়ক বানিয়েছেন চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিং ধোনিকে। তবে গাভাস্কার একাদশে রাখেননি আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গাকে। লঙ্কান তারকাকে রেখেছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে। এমনকি একাদশে জায়গা হয়নি আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অমিত মিশ্র ও তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি পিযুস চাওলারও।

আরও একটি বিষয় নিয়ে সমালোচনা হচ্ছে বেশি। গাভাস্কার তার একাদশের বোলার হিসেবে রবিন্দ্র জাদেজা, সুনিল নারিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে বেছে নিয়েছেন। প্রত্যকে চার ওভার করে বোলিং করলেও ১৬ ওভার সম্পন্ন হবে। সেক্ষেত্রে বাকি চার ওভার কারা বোলিং করবেন? গেইল, কোহলি, রায়নারা তো আর সব ম্যাচে বোলিং করে না। টি-টোয়েন্টিতে চারটি ওভার পার্টটাইম বোলারদের দিয়ে করানোটা কতটা যুক্তি সঙ্গত সেটা নিয়েই প্রশ্ন তুলছেন ক্রিকেটপ্রেমীরা।

একনজরে গাভাস্কারের একাদশ:

ক্রিস গেইল, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক-অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, সুনিল নারিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ। লাসিথ মালিঙ্গা (দ্বাদশ ব্যক্তি)।

মন্তব্য



সাতদিনের সেরা