kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

মুগ্ধতা ছড়াচ্ছেন জানেমান

অনলাইন ডেস্ক   

৮ এপ্রিল, ২০২১ ১২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



মুগ্ধতা ছড়াচ্ছেন জানেমান

ছবি: এএফপি

সেঞ্চুরিয়নে বাবর আজম ও ফখর জামানের ব্যাটিং তাণ্ডবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে সফরকারী পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ৩২১ রানে টার্গেটে খেলতে নেমে ২৯২ রানে অলআউট হয় স্বাগতিকরা। দলের বড় তারকারা না থাকলেও ব্যাট হাতে আবারো আলো ছড়িয়েছে প্রোটিয়া ওপেনার জানেমান মালান।

৩২১ রানের জবাবে খেলতে নেমে শুরুটা ভালই করেছিল দক্ষিণ আফিকা। অ্যাইডেন মার্করামের সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন জানেমান মালান। মার্করাম ফিরে গেলেও অটল ছিলেন জানেমান। ১৭ রান করে বিদায় নেন তিন নামা জন-জন স্মুটও। তবে জানেমান তুলে নেন অর্ধশত। ৮১ বলে ৭০ রানের ইনিংস খেলে বিদায় নেন তিনি।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় জানেমানের। এ পর্যন্ত চার  ম্যাচ খেলেই নিজের জাত চিনিয়েছেন এই ওপেনার। ৪ ম্যাচে ৭৪ গড়ে ২২২ রান করেছেন তিনি। হাঁকিয়েছেন একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি।

গতকালের সিরিজ নির্ধারণী এই ম্যাচটি না খেলেই আইপিএল খেলতে উড়াল দিয়েছেন ডি কক-রাবাদাসহ পাঁচ প্রোটিয়া ক্রিকেটার। তারা পাঁচ জন হচ্ছেন– কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ডেভিড মিলার ও অ্যানরিখ নরকিয়া। দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের অবর্তমানে দলকে ভালোভাবেই টেনেছেন জানেমান মালান। ব্যাট হাতে যেভাবে আলো ছড়াচ্ছেন তাতে দক্ষিণ আফ্রিকা একাদশে নিয়মতই হয়ে যাবেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা