kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

প্রথমবার অংশ নিয়েই রুমা খাতুনের সোনা জয়!

অনলাইন ডেস্ক   

৬ এপ্রিল, ২০২১ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবার অংশ নিয়েই রুমা খাতুনের সোনা জয়!

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের তায়কোয়ান্দো প্রথম স্বর্ণ জয় করেছে বাংলাদেশ আনসার ও ভিডিপির রুমা খাতুন। আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাশিয়ামে শুরু হওয়া এ প্রতিযোগিতায় সিনিয়র নারী পুমস (১৭-২৪ বছর) ইভেন্টে ৭.৭০ স্কোর করে তিনি সোনা জিতেছেন।

প্রথমবারের মতো বাংলাদেশ গেমসে অংশ নিয়েই স্বর্ণ জিতেছেন রুমা। সোনার পদক জিতে উচ্ছসিত ফরিদপুর থেকে ওঠে আসা এই অ্যাথলেট। তিনি বলেছেন, ‘এটা আমার প্রথম বাংলাদেশ গেমস। আর প্রথমবারই স্বর্ণ জিতেছি। বলে বোঝাতে পারব না কত ভাল লাগছে।’

পুমস ডিসিপ্লিনে নারী পুমস সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে স্বর্ণ জিতেছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। এছাড়া নারী দ্বৈতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সুমাইয়া ইসলাম অ্যানি ও আনিকা আক্তার। সকালে সিনিয়র নারী পুমস (১৭-২৪ বছর) ইভেন্টে ৭.৬০ স্কোর করে রূপা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর আনিকা আক্তার। ৭.৩০ ও ৬.৯০ স্কোর করে যৌথভাবে ব্রোঞ্জ পদক জয় করেন যথাক্রমে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ইসরাত জাহান রিয়া ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জান্নাতুল তামান্না তাবাসসুম।

নারী পুমস সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে ৭.১০ স্কোর করে আনসারকে স্বর্ণ পদক এনে দেন রুমা খাতুন, আশিফা আরজু ও রিমা খাতুন। এতে ৬.৯৫ স্কোর করে রৌপ্য জিতেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তুহিন খাতুন, মোছা:ইভা ও মোছা:ময়না। ৬.৮০ ও ৬.৭০ স্কোর করে ব্রোঞ্জ পদক লাভ করেন যথাক্রমে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার জিং রাম কিম বম, জিং রোয়াত ইয়াং বম, মিলিনিয়াম পার এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উম্মে কুলসুম তুলি, মারিয়া জান্নাত ও ইরিন আহমেদ চৌধুরী রিয়া।

সিনিয়ার নারী পুমস দ্বৈত (১৭-২৪ বছর) ইভেন্টে স্বর্ণ জেতা অ্যানি ও আনিকার স্কোর ছিল ৭.৩০। ওই ডিসিপ্লিনে ৭.১০ স্কোর নিয়ে রৌপ্য পদক লাভ করেেেছন বাংলাদেশ আনসার ও ভিডিপির রুমা খাতুন এবং লোবনা আক্তার। এতে ৬.৯০ ও ৬.৮০ স্কোর করে ব্রোঞ্জ পদক লাভ করেছেন যথাক্রমে গাজীপুর জেলা ক্রীড়া সংস্থার তাসনিম জেরিন খান ও ফারিয়া নওশিন এবং কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ইসরাত জাহান রিয়া ও রাহিমা ইসলাম রিপা।



সাতদিনের সেরা