kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

‘ইতালিতে ম্যারাডোনা যা করেছেন, ইংল্যান্ডে সেটাই করেছেন আগুয়েরো’

অনলাইন ডেস্ক   

৩ এপ্রিল, ২০২১ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



‘ইতালিতে ম্যারাডোনা যা করেছেন, ইংল্যান্ডে সেটাই করেছেন আগুয়েরো’

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে চলতি মৌসুমের পর ফ্রি ট্রান্সফারে বিদায় নিতে যাচ্ছেন সার্জিও আগুয়েরো। শেষ হচ্ছে এই আর্জেন্টাইন স্ট্রাইকারের সিটির প্রায় ১০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের অধ্যায়। সম্প্রতি সিটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ম্যানচেস্টার সিটির ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়ের বিদায়ের খবর শুনে মুখ খুলেছেন কোচ পেপ গার্দিওলা। স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে গার্দিওলা বলেন, 'ইতালিতে ম্যারাডোনা যা করেছে বা স্পেনে মেসি, আগুয়েরো ইংল্যান্ডে সেটাই করেছে। সংখ্যাই তার হয়ে কথা বলবে। ভেতরে এ রকম আগুন, জয়ের ইচ্ছে আর প্রতিভা থাকলে আপনি একাই ম্যাচ জেতাতে পারেন'।

গার্দিওয়ালা আরো বলেন, 'সার্জিও অপূরণীয়। তার অভাব কেউ পূরণ করতে পারবে না। আপনি সংখ্যা দেখে হয়তো বলতে পারেন তা সম্ভব, তবে ৩৬০ ম্যাচ খেলে আড়াই শ'র বেশি গোল এবং অসংখ্য শিরোপা জেতা কিন্তু সহজ না। সে আমাদের কিংবদন্তি। এই ক্লাবটি বছরের পর বছর ক্লাবের এই শতাব্দীর সেরা স্ট্রাইকারকে মনে রাখবে'।

২০১১ সালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে সিটিতে যোগ দেন আগুয়েরো। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সিটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি তিনি উপভোগ করেছেন বেশকিছু ব্যক্তিগত ও দলীয় সাফল্য।

ম্যান সিটির ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো। সকল প্রতিযোগিতা মিলে ৩৮৪ ম্যাচে তার গোল সংখ্যা ২৫৭টি। 



সাতদিনের সেরা