kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

শেষ দিনে শ্রীলঙ্কার দরকার ৩৪৮ রান, উইন্ডিজের ১০ উইকেট

অনলাইন ডেস্ক   

২ এপ্রিল, ২০২১ ০৯:৪৯ | পড়া যাবে ১ মিনিটে



শেষ দিনে শ্রীলঙ্কার দরকার ৩৪৮ রান, উইন্ডিজের ১০ উইকেট

ছবি: এএফপি

অ্যান্টিগায় সফরকারী শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে রাজত্ব করেছিল বৃষ্টি। এ জন্য খেলা হয়েছে ৪২ ওভার। বৃষ্টিবিঘ্নিত দিনটিতে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘুরিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ বোলাররাই। আর চতুর্থ দিনে দাপট দেখিয়েছে উইন্ডিজ ব্যাটসম্যানরা।

প্রথম ইনিংসে ৯৬ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেটে ২৮০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। প্রথম ইনিংসে শতক হাঁকানো ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট দ্বিতীয় ইনিংসে করেছেন ৮৫ রান। ৮৮ বলে ৭১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। এছাড়া কাইল মেয়ার্স করেছেন ৫৫ রান।

জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে ৩৭৭ রানের টার্গেট। বিনা উইকেটে ২৯ রান করে চতুর্থ দিনের খেলা শেষ করেছে লঙ্কানরা। শেষ দিনে তাদের দরকার আরো ৩৪৮ রান, আর উইন্ডিজের দরকার ১০ ‍উইকেট।

দুদলের মধ্যকার প্রথম টেস্টটি ড্র হয়েছিল। টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে অংশ নিয়েছিল দুদল। টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জয়লাভ করে ক্যারিবীয়রা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জা দেয় ওয়েস্ট ইন্ডিজ।



সাতদিনের সেরা