kalerkantho

শুক্রবার । ১০ বৈশাখ ১৪২৮। ২৩ এপ্রিল ২০২১। ১০ রমজান ১৪৪২

অনেক পরিশ্রম করেছি, কিন্তু মাঠে দেখাতে পারিনি : অধিনায়ক

অনলাইন ডেস্ক   

১ এপ্রিল, ২০২১ ১৯:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



অনেক পরিশ্রম করেছি, কিন্তু মাঠে দেখাতে পারিনি : অধিনায়ক

বরাবরের মতো লজ্জাজনকভাবে নিউজিল্যান্ড সফর শেষ করল বাংলাদেশ। ওয়ানডে আর টি-টোয়েন্টি উভয় ফরম্যাটেই ৩-০ ব্যবধানে ধোলাই হতে হয়েছে। এর পেছনে কোনো অজুহাত দেখাতে চান না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এত প্রস্তুতি নিয়েও মাঠের খেলায় না পারার কোনো কারণ তিনি খুঁজে পাচ্ছেন না। আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইনজুরির কারণে শেষ ম্যাচে না খেলা মাহমুদউল্লাহর কণ্ঠে শোনা গেল হতাশা।

আজ শেষ ম্যাচে ৯.৩ ওভারে ৭৬ রানে অল-আউট হওয়া বাংলাদেশ ৬৫ রানে হেরেছে। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বললেন, '৭৬ রানে অল-আউট হয়ে গেলে সেখান থেকে আসলে কিছু নেওয়ার থাকে না। পুরো সিরিজেই আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারিনি। আমরা আগেই এসেছিলাম, নিজেদের প্রস্তুতও করেছিলাম। কুইন্সটাউনে ভালো একটা ক্যাম্প করেছি। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। অনুশীলনে অনেক পরিশ্রম করেছি, কিন্তু মাঠে সেটা দেখাতে পারিনি'।

এখন পর্যন্ত তিন ফরম্যাটে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে কোনো জয় পায়নি বাংলাদেশ। এবারের সফর শুরুর আগে হারের সংখ্যা ছিল ২৬, সিরিজ শেষে তা হলো ৩২। মাহমুদউল্লাহ বলেন, 'অনেক বছর ধরে এখানে খেলছি, কিন্তু কোনো ম্যাচ জেতা হয়নি। আমরা জানতাম, এটা কঠিন হবে। নিউজিল্যান্ডে কিউইদের বিপক্ষে খেলা কঠিন। সম্প্রতি ওরা অস্ট্রেলিয়াকে হারিয়েছে। আমরা জানতাম, উড়ন্ত নিউজিল্যান্ডকে হারাতে হলে তিন বিভাগেই আমাদের সেরাটা দিতে হবে। আমরা সেটা পারিনি'।

এভাবে বাজে পারফর্মেন্সের পর অধিনায়ক হিসেবে হতাশ হওয়া স্বাভাবিক। সেই হতাশা গোপন না করে মাহমুদউল্লাহ আরো বলেন, 'টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এটা খুব হতাশজনক। আমাদের এখান থেকে কিছু একটা বের করতে হবে। যেটার ওপর দাঁড়িয়ে আমরা পরের সিরিজের জন্য প্রস্তুতি নেব। সম্ভবত আমরা এই সিরিজটা ভুলে যেতে চাইব। আমরা এখানে এসেছিলাম কিছু একটা অর্জনের লক্ষ্য নিয়ে। এবার লড়াইয়ের জন্য মুখিয়ে ছিলাম, কিন্তু সেটা আমরা মাঠে করে দেখাতে পারিনি'।

মন্তব্য



সাতদিনের সেরা