kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ

অনলাইন ডেস্ক   

৩১ মার্চ, ২০২১ ১০:০৩ | পড়া যাবে ১ মিনিটে



দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ

ঋষভ পন্থ। ছবি: এএফপি

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেবেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। ভারত-ইংল্যান্ড সিরিজে কাঁধে চোট পাওয়ায় অন্তত চার মাস মাঠের বাইরে থাকতে হবে নিয়মিত অধিনায়ক শ্রেয়স আইয়ারকে। ফলে এবারের আইপিএলে খেলা হচ্ছে না তার। সেই কারণেই পন্থকে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

দলে স্টিভ স্মিথ ও অজিঙ্কা রাহানের মতো তারকারা থাকলেও অধিনায়কের ভূমিকায় দেখা যাবে ২৩ বছর বয়সী পন্থকে। এর আগে দিল্লি রাজ্য দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার। আইপিএলে অধিনায়ক হিসেবে এবারই অভিষেক হতে চলেছে পন্থের।

অধিনায়ক হয়ে উচ্ছ্বসিত পন্থ বলেছেন, “দিল্লিতেই আমি বেড়ে উঠেছি। এখানেই ৬ বছর আগে আইপিএলে আমার যাত্রা শুরু হয়। এই দলকে নেতৃত্ব দেওয়া আমার স্বপ্ন ছিল। আজ আমার সেই স্বপ্নপূরণ হল।”

তিনি আরও বলেন, “আমাদের দলের মালিকপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাকে এই ভূমিকা পালন করার যোগ্য বলে মনে করেছেন। অসাধারণ কোচিং স্টাফ, সিনিয়র খেলোয়াড়রা থাকায় সুবিধা হবে। দিল্লি ক্যাপিটালসের হয়ে আমার সেরাটা দেওয়ার জন্য আর তর সইছে না।”

এবারের আইপিএল শুরু হচ্ছে ৯ এপ্রিল। পরের দিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে দিল্লি ক্যাপিটালস।



সাতদিনের সেরা