kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

বাংলাদেশের টার্গেট নিয়ে গোলমাল; সমালোচনায় মুখর ক্রিকেটবিশ্ব!

অনলাইন ডেস্ক   

৩০ মার্চ, ২০২১ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের টার্গেট নিয়ে গোলমাল; সমালোচনায় মুখর ক্রিকেটবিশ্ব!

খেলা থামিয়ে টার্গেট হিসাব করছেন ম্যাচ রেফারি! ছবি : ভিডিও থেকে

নেপিয়ারে সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৮ রানে হেরে টি-টোয়েন্টি সিরিজ খুঁইয়েছে বাংলাদেশ। যদিও একটা সময় সৌম্য সরকারের ব্যাটে তারা জয়ের পথেই ছিল। নিউজিল্যান্ডের সিরিজ জয় কিংবা সৌম্যর ব্যাটিংয়ের চেয়েও বেশি আলোচনায় বাংলাদেশের টার্গেট নিয়ে হিসাব নিকাশে গোলমাল। প্রথমে জানা গিয়েছিল ১৬ ওভারে করতে হবে ১৪৮, কিন্তু খেলা শুরুর পর তা হয়ে যায় ১৭০!

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে কিউইরা। এরপর বৃষ্টির কারণে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১৪৮ রান। সামাজিক যোগাযোগমাধ্যমেও বিসিবি ও এনজেডসি এমন ঘোষণা দেয়। বাংলাদেশ নামে ব্যাটিংয়ে। তখনই শুরু হয় আসল নাটকের।

লিটন-নাঈমদের ব্যাটিং থামিয়ে ডার্কওয়ার্থ লুইস মেথডের হিসাব করতে বসেন ম্যাচ রেফারি! সেই হিসাব শেষে জানা যায় ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৭০ রান! এমন ঘটনায় সোশ্যাল সাইটে সমালোচনার ঝড় ওঠে। খোদ জিমি নিশাম টুইট করে লিখেন, 'রান তাড়ায় নামার আগে একটা দল জানলই না তারা কত রান তাড়া করছে! এটা কীভাবে সম্ভব? সব পাগল!'

এছাড়া জনস লিখেন, 'খেলা থেমে গেছে, কারণ তারা জানে না তাদের টার্গেট কত!' জাহ্নবী লিখেছেন, 'এটা হাস্যকর! এই মেথড (ডিএল) যখনই প্রয়োগ করা হয় আমি ভেবে পাই না কী মন্তব্য করব!' ইয়াসির লোদি পাঠান লিখেন, 'এই ডাকওয়ার্থ লুইস মেথড তো ভারী আশ্চর্যের! প্রথমে বলল বাংলাদেশকে করতে হবে ১৪৮, পরে বলে ১৭০!' এমন অসংখ্য টুইটে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা