kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

অভিষেকে দুর্দান্ত নাসুম, বিবর্ণ শরিফুল

অনলাইন ডেস্ক   

২৮ মার্চ, ২০২১ ১১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অভিষেকে দুর্দান্ত নাসুম, বিবর্ণ শরিফুল

নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম

নিউজিল্যান্ডের কাছে বড় হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৬৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১০ রানের বিশাল স্কোর দাঁড় করায় কিউইরা। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৫৯ রানে ৬ উইকেট হারায় মাহমুদউল্লাহবাহিনী। আফিফ হোসেন ও  মোহাম্মদ সাইফউদ্দিনের কল্যাণে শেষ পর্যন্ত ১৪৪ রান তুলতে পারে বাংলাদেশ।

এ ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ ও পেসার শরিফুল ইসলামের। বড় পরাজয়ের ম্যাচেও নাসুমের অভিষেকটা দুর্দান্তই হয়েছে বলা যায়। নিউজিল্যান্ড এ ম্যাচে  ওভার প্রতি সাড়ে ১০ করে রান তুলেছে সেখানে নাসুম দিয়েছেন ওভার প্রতি মাত্র সাড়ে ৭ রান। ৪ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে শিকার করেছেন দুটি উইকেটও। ম্যাচের প্রথম ওভারেই ফিরিয়েছিলেন নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালানকে(০)। এরপর গাপটিলকেও সাজঘরে পাঠান নাসুম।

অপর দিকে খরুচে বোলিং করেছেন শরিফুল ইসলাম। ৪ ওভার বোলিং করে ৫০ রান দিয়েছেন, পাননি কোনো উইকেটও। অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা শরিফুল টি-টোয়েন্টি অভিষেক ম্যাচে ছিলেন খরুচে।

মন্তব্য



সাতদিনের সেরা