kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

কামব্যাক সেঞ্চুরি করে কানে ধরলেন কেন লোকেশ রাহুল?

অনলাইন ডেস্ক   

২৬ মার্চ, ২০২১ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



কামব্যাক সেঞ্চুরি করে কানে ধরলেন কেন লোকেশ রাহুল?

যার ক্যারিয়ার নিয়ে শংকা তৈরি হয়েছিল, সেই লোকেশ রাহুল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দারুণ সেঞ্চুরি মেরে দিলেন! ১০৮ বলে সেঞ্চুরি করে তাকে দুই কানে হাত দিয়ে উৎসব পালন করতে দেখা যায়। ইনিংস শেষে কারণ জিজ্ঞেস করা হলে বলেন, 'কাউকে অপমান করতে চাইনি, তবে চুপ করতে বলছিলাম। এমন প্রচুর মানুষ রয়েছেন, যারা সব সময় নিচের দিকে টানবে'।

রবীন্দ্রনাথ ঠাকুরের গানের লাইন মনে করিয়ে লোকেশ রাহুল, 'চিরদিন টানবে পিছে, চিরদিন রাখবে নিচে, এত বল নাই রে তোমার, সবে না সেই টান'। রাহুল ছন্দ হারানোর পর বার বার সমালোচকদের আক্রমণ সহ্য করতে হয়েছে। টি-টোয়েন্টি সিরিজে হারানো ছন্দ তিনি খুঁজে পেলেন ওয়ানডে সিরিজে। শুক্রবার সেঞ্চুরি করে বুঝিয়ে দিলেন কেন তার ওপর দল ভরসা রাখে।

শ্রেয়স আইয়ার চোট পাওয়ায় ঋষভ পন্থকে দলে নেয় ভারত। ওয়ানডে ক্রিকেটে পন্থ বনাম রাহুলের একটা লড়াই হতে পারে বলে মনে করা হচ্ছিল। দুই উইকেটরক্ষকের মধ্যে কাকে বেছে নেওয়া উচিত, সিরিজ শুরুর আগে এমন প্রশ্নে ভোট পন্থের পক্ষেই যাচ্ছিল। তবে প্রথম ম্যাচে তাকে ছাড়াই নামে ভারত। দ্বিতীয় ম্যাচে পন্থ খেললেও বাদ পড়েননি রাহুল। জুটিতে আসে ১১৩ রান। রাহুল করেন ১১৪ বলে ১০৮ এবং পন্থ খেলেন ৪০ বলে ৭৭ রানের ইনিংস।

ভারতীয় দলে এমন প্রতিযোগিতা স্বাস্থ্যকর বলেই মনে করেন রবি শাস্ত্রী। বিভিন্ন বিভাগে একাধিক ক্রিকেটার তৈরি আছে। আজকের ইনিংস শেষে রাহুল বলেন, 'রান করতে পারলে আত্মবিশ্বাস আসে। টি-টোয়েন্টি সিরিজে হতাশ ছিলাম রান না করতে পেরে। কখনও কখনও সেই পথ অতিক্রম করে আসতে হয়। আজ আমার সঙ্গে কোহলি এবং পন্থের জুটি জরুরি ছিল। নিজের কাজটা করতে পেরেছি'।

মন্তব্য



সাতদিনের সেরা