kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

টার্গেট ৩১৯, শুরুতেই সাজঘরে তামিম-সৌম্য-লিটন

অনলাইন ডেস্ক   

২৬ মার্চ, ২০২১ ০৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



টার্গেট ৩১৯, শুরুতেই সাজঘরে তামিম-সৌম্য-লিটন

ওয়েলিংটনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রুবেল হোসেন ও তাসকিন আহমেদের আগুনে বোলিংয়ে শুরুটা ভালো না হলেও শেষ পর্যন্ত ডেভন কনওয়ে এবং ড্র্যায়েল মিচেলের শতকে ৬ উইকেট হারিয়ে ৩১৮ রানের বিশাল পুঁজি সংগ্রহ করে নিউজিল্যান্ড। ৩১৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাকফুটে বাংলাদেশ।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৭ ওভারে ৩ উইকেটে ২৬ রান। উইকেটে আছেন,মোহাম্মদ মিঠুন (২) ও মুশফিকুর রহিম (০)।

নিউজিল্যান্ডের দেওয়া ৩১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভার মেডেন দেন অধিনায়ক তামিম। এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ম্যাট হেনরির শিকার হয়ে ফেরেন তামিম। দলীয় ১০ রান এবং ব্যক্তিগত ১ রানে ফেরেন টাইগার অধিনায়ক।

পঞ্চম ওভারে তামিমের দেখানো পথেই হাটেন সৌম্য সরকার। টপ অর্ডার আরো একবার ব্যর্থ নিউজিল্যান্ড সিরিজে। ম্যাট হেনরির করা তৃতীয় ওভারের তৃতীয় বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য। এর আগে নামের পাশে কেবল একটি রানই যোগ করতে পারেন তিনি। সৌম্য ফেরেন দলীয় ১৮ রানের মাথায়।

দলীয় ২৬ রানের মাথায় ম্যাট হেনরির বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। সাজ ঘরে ফেরার আগে তিনি করেন ২১ বলে ২১ রান।

কিউইদের হয়ে ১১০ বলে ১২৬ রান করেন ডেভন কনওয়ে আর ৯২ বলে ১০০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ড্র্যায়েল মিচেল। তাতেই কিউইদের পাহাড়সম রানের সংগ্রহ দাঁড়ায়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

নিউজিল্যান্ড: ৩১৮/৬, নির্ধারিত ৫০ ওভার, (মার্টিন গাপটিল ২৬, হেনরি নিকোলস ১৮, ডেভন কনওয়ে ১২৬, রস টেইলর ৭, টম লাথাম ১৮, ড্রায়েল মার্টিন ১০০*, জেমস নিশাম ৪, স্যান্টনার ৩* ); (মোস্তাফিজুর রহমান ১০-০-৮৭-১, তাসকিন আহমেদ ১০-১-৫২-১, রুবেল হোসেন ১০-১-৭০-৩, মেহেদি হাসান ৭-০-৪৬-০, মিরাজ ৫-০-২৩-০, সৌম্য সরকার ৮-০-৩৭-১)

মন্তব্য



সাতদিনের সেরা