kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশের জন্য দুঃসংবাদ

অনলাইন ডেস্ক   

২৫ মার্চ, ২০২১ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশের জন্য দুঃসংবাদ

প্রথম দুই ওয়ানডে হেরে তিন ম্যাচের সিরিজ ইতোমধ্যেই ২-০ ব্যবধানে খুঁইয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে হারের রেকর্ডটাও বেড়ে ২৮ ম্যাচে পৌঁছে গেছে। আগামীকাল শুক্রবার স্বাধীনতা দিবসে বাংলাদেশ সময় ভোর ৪টায় বেসিন রিজার্ভে শেষ ওয়ানডে। বাংলাদেশ হারলে হোয়াইটওয়াশের লজ্জা পেতে হবে। এমন ম্যাচে টাইগারদের জন্য আরও দুঃসংবাদ আছে।

চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে ছিলেন না অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেলর। বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে সবচেয়ে সফল এ ব্যাটসম্যান ফিরছেন তৃতীয় ওয়ানডেতে। এছাড়া বাংলাদেশকে পেলেই জ্বলে ওঠা টম ল্যাথাম তো অধিনায়ক হিসেবে থাকছেনই। তাই বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানো আরও কঠিন হয়ে গেল।

আগামীকাল ২৩৩তম ওয়ানডে খেলতে নামবেন নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে রানের মালিক রস টেলর। তাকে জায়গা দিতে বাদ পড়ে যাবেন উইল ইয়াং। ২৩২ ওয়ানডেতে রস টেলের সংগ্রহ ৮৫৭৪ রান। আর বাংলাদেশের বিপক্ষে ৫৯.০০ গড়ে  তিনি ১০০৩ রান করেছেন। অনেকেই মনে করছেন, টেলর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না। তবে টেলর তা মানতে নারাজ।

আজ অনুশীলন শেষে টেলর সাংবাদিকদের বলেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আশা আমার এখনো আছে। যদিও পথটা এখনো অনেক দূরের। আর নির্বাচকেরা চেয়েছেন এই ছেলেগুলোকে একটু সুযোগ দিতে, আমি এতে দোষের কিছু দেখি না। আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করতে এই সংস্করণের খেলার চেয়ে ভালো আর কী হতে পারে।'



সাতদিনের সেরা