kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

চলতি বছরেই ভারত-পাকিস্তান সিরিজ? মোদির টুইটে আশা

৩ ম্যাচের টি-২০ খেলার সম্ভাবনা

অনলাইন ডেস্ক   

২৫ মার্চ, ২০২১ ১২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



চলতি বছরেই ভারত-পাকিস্তান সিরিজ? মোদির টুইটে আশা

ফাইল ছবি।

ভারত–পাকিস্তান সর্বশেষ কবে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে মনে আছে? যদি মনে না থাকে, মন খারাপ করবেন না! মনে না থাকারই তো কথা। কম তো নয়, সর্বশেষ সেই ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই প্রতিবেশী। টি–টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে সংক্ষিপ্ত এক সফরে ভারতে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল। এরপর দুই দলের ম্যাচ দেখতে ক্রিকেটপ্রেমীদের অপেক্ষায় থাকতে হয়েছে আইসিসি টুর্নামেন্ট ও এশিয়া কাপের জন্য। পাকিস্তান অবশ্য ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল।

দু দেশের রাজনৈতিক টানাপোড়েনটাই কাল হয়েছে প্রতিবেশীদের ক্রিকেট সম্পর্কে। ভারত–পাকিস্তানের মাঝে সম্পর্কের বরফ গলুক, এটা তো যে কোনো ক্রিকেট ভক্তেরই চাওয়া। ভারত–পাকিস্তান ক্রিকেট দ্বৈরথ দেখতে চাচ্ছেন কেভিন পিটারসেনও।

করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সুস্থ্যতা কামনা করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট সেই আশার পালে নতুন করে হাওয়া দিয়েছে। মোদির টুইটের প্রতিক্রিয়ায় ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের প্রত্যাশা করলেন ইংল্যান্ডের সাবেক তারকা এই ব্যাটসম্যান।

ভারতের প্রধানমন্ত্রীর সেই টুইটের প্রতিক্রিয়ায় সাবেক ইংল্যান্ড অধিনায়ক লেখেন, "ইমরানকে উদ্দেশ্য করে মোদির এই টুইটটি তাঁর মুখে হাসি ফুটিয়েছে। এর ফলে অদূর ভবিষ্যতে ক্রিকেটের মাঠে ভারত-পাকিস্তান সিরিজ দেখার স্বপ্ন সত্যি হতে পারে।"

কেপির এমন আশাবাদী হওয়ার ঠিক পরেই পাকিস্তানের সংবাদ মাধ্যেম খবর প্রকাশিত হয় যে, এবছরেই ৬ দিনের সংক্ষিপ্ত উইন্ডোয় ভারত-পাকিস্তান ৩টি টি-২০ ম্যাচের দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে পারে। পাকিস্তানের সংবাদপত্র জং-এ খবর প্রকাশিত হয়।

জং-এর প্রতিবেদন অনুযায়ী, এক পিসিবি কর্মকর্তা প্রাথমিকভাবে দু'দেশের ক্রিকেট বোর্ডের এই নিয়ে আলোচনার কথা অস্বীকার করলেও পরে জানান যে, এবছরই দু'দেশের একটি সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে। তাঁদের প্রস্তুত থাকতে বলা হয়েছে সিরিজের জন্য। পিসিবি চেয়ারম্যান এহসান মানি অবশ্য এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।

শোনা যাচ্ছে যে, আইসিসির আসন্ন বৈঠকে ভারত-পাক সিরিজ নিয়ে আলোচনা হবে এবং সেখানেই সংক্ষিপ্ত এই সিরিজ চুড়ান্ত করা হতে পারে।

 



সাতদিনের সেরা