kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

জোড়া হতাশা : ইমরুল ৯০, তুষার ৯৯

অনলাইন ডেস্ক   

২২ মার্চ, ২০২১ ২০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



জোড়া হতাশা : ইমরুল ৯০, তুষার ৯৯

ফাইল ছবি

আজ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরের প্রথম দিন হতাশ হতে হলো খুলনা বিভাগের দুই ব্যাটসম্যান ইমরুল কায়েস ও অভিজ্ঞ তুষার ইমরানকে। সিলেট বিপক্ষে প্রথম স্তরের ম্যাচে ইমরুল-তুষার নার্ভাস নাইন্টিতে আউট হন। ইমরুল ৯০ ও তুষার ৯৯ রান করে ফিরেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে খুলনাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় সিলেট বিভাগ। খুলনার দুই ওপেনার রবিউল ইসলাম রবি ৩৭ ও ইমরান উজ্জামান ১৫ রান করে ফিরেন। এরপর তিন ও চার নম্বরে যথাক্রমে ব্যাট হাতে নামেন ইমরুল ও তুষার। এক প্রান্ত আগলে রানের চাকা সচল রাখেন ইমরুল। ইনিংসের ৪৪তম ওভারেই তিনি নব্বইয়ের ঘরে পৌঁছে যান। কিন্তু তিন অংক ছোঁয়া হয়নি। ১২৭ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ৯০ রান করে পেসার আবু জায়েদের বলে আউট হন ইমরুল।

দলীয় ১৫৪ রানে ইমরুল ফিরলেও ব্যাট হাতে নিজের ও দলের ইনিংস বড় করছিলেন তুষার ইমরান। ৭৮তম ওভারে তিনিও পৌঁছে যান সেঞ্চুরির দোরগোড়ায়। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩২তম সেঞ্চুরির স্বপ্ন শেষ হয় রান আউটের ফাঁদে পড়ে। ৯৯ রানে থামতে হয় তুষারকে। ১১৭ বল মোকাবেলা করে ১৩টি চারে নান্দিক ইনিংসটি সাজান প্রথম শ্রেণীর ক্রিকেটে ১১ হাজারের বেশি রানের মালিক তুষার।

ইমরুল-তুষারের দারুণ ব্যাটিংয়ের পর অধিনায়ক নুরুল হাসান সোহান ২২, জিয়াউর রহমান ১০ ও মইনুল ইসলাম ২ রান করেন। ২৪ রানে অপরাজিত থাকেন নাহিদুল ইসলাম। ৮৪.৪ বলে মইনুলের আউটের পরই দিনের খেলা শেষ হয়। বল হাতে সিলেটের আবু জায়েদ-এবাদত হোসেন ২টি করে উইকেট নেন।



সাতদিনের সেরা