kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

আইপিএলে যাওয়া ক্রিকেটারদের বাদ দিয়ে প্রোটিয়া দল ঘোষণা

অনলাইন ডেস্ক   

১৯ মার্চ, ২০২১ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে যাওয়া ক্রিকেটারদের বাদ দিয়ে প্রোটিয়া দল ঘোষণা

দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যারা খেলবেন, তাদেরকে টি-টোয়েন্টি দলে রাখেনি সিএসএ। তবে তাদের ওয়ানডে দলে রাখা হয়েছে। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন- কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ডেভিড মিলার, এনরিচ নর্টি এবং লুঙ্গি এনগিডি।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো সুযোগ হয়েছে অল-রাউন্ডার উইহান লুবে এবং ফাস্ট বোলার লিজাড উইলিয়ামস। লুবেকে শুধুমাত্র টি-টোয়েন্টির দলে এবং উইলিয়ামসকে দুই ফরম্যাটের দলেই রাখা হয়েছে। এছাড়াও দলে রাখা হয়েছে পেসার সিসান্দা মাগালা। গত বছর ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে দলে থাকলেও ফিটনেস সমস্যায় ম্যাচ খেলার সুযোগ হয়নি মাগালার। সেঞ্চুরিয়ানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২ এপ্রিল। আর ১০ এপ্রিল জোহানেসবার্গে শুরু হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল : তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বিউরান হেন্ডরিক্স, হেনরিক ক্লাসেন, জানেমান মালান, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, জন জন স্মাটস, রাশি ফন ডার ডুসেন, জুনিয়র ডালা, কেশব মাহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিচ নর্টি, আন্দিলে ফেলুকুওয়াও, লুথো শিপমালা, উয়ান মালদার, সিসান্দা মাগালা, কাইল ভেরেইনি, ড্যারিন ডুপাভিলন ও লিজাড উইলিয়ামস।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল : তেম্বা বাভুমা (অধিনায়ক), বিজর্ন ফরচুইন, বিউরান হেন্ডরিক্স, রিজা হেন্ডরিক্স, হেনরিক ক্লাসেন, জর্জ লিন্ডে, রাশি ফন ডার ডুসেন, জানেমান মালান, সিসান্দা মাগালা, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরিজ শামসি, লুথো শিপমালা, কাইল ভেরাইনি (উইকেটরক্ষক), পিট ফন বিলজন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস ও উইহান লুবে।

মন্তব্য



সাতদিনের সেরা