kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

আমিরাতের দুই ক্রিকেটার ৮ বছর নিষিদ্ধ

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ২১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাতের দুই ক্রিকেটার ৮ বছর নিষিদ্ধ

ম্যাচ পাতানোর অভিযোগে সংযুক্ত আরব আমিরাতের দুই ক্রিকেটারকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসি। নিষিদ্ধ দুই ক্রিকেটার হলেন  দুই ক্রিকেটার মোহাম্মদ নাভিদ ও শাইমান আনোয়ার। দুই মাস আগেই তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছিল। এবার শাস্তি ঘোষণা করা হলো।

২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচ পাতানো সংক্রান্ত অপরাধে জড়িত থাকায় একই বছরের ১৬ অক্টোবর দুজনকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল। এরপর স্বাধীন দুর্নীতি দমন ট্রাইব্যুনালের শুনানির পর গত জানুয়ারিতে এই দুইজনকে অপরাধী বলে রায় দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আইসিসি দুর্নীতি বিরোধী বিধির দুটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হন নাভিদ ও শাইমান।

বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ফল প্রভাবিত করে নাভিদ-শাইমান ২ লাখ ৭২ হাজার মার্কিন ডলারের মতো আয় করতে পারতেন। দুজনের মধ্যে নাভিদ শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেই নয়, ২০১৯ টি-টেন লিগেও ঠিক এই দুটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হন। দুজনে ৮ বছর করে নিষিদ্ধ হলেও এই নিষেধাজ্ঞার মেয়াদ ধরা হবে ২০১৯ সাল থেকে। এই দুজনকে ছাড়া বিপদেই পড়বে আমিরাত। কারণ নাভিদ যেমন দেশটির সফলতম বোলার, শাইমান তেমনই সফলতম ব্যাটসম্যান।



সাতদিনের সেরা