kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

জিদানের কথায় রোনালদোর রিয়ালে ফেরার গুঞ্জন জোড়ালো হলো

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



জিদানের কথায় রোনালদোর রিয়ালে ফেরার গুঞ্জন জোড়ালো হলো

নতুন চ্যালেঞ্জের খোঁজে জুভেন্তাসে গিয়ে বড় কোনো অর্জন করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি। ইতালির সবচেয়ে বড় ক্লাব চেয়েছিল রোনালদোর ছোঁয়ায় মহাদেশসেরা ক্লাব হওয়ার স্বপ্ন পূরণ করতে। কিন্তু বাস্তবে কিছুই হয়নি। তিনবার ইউরোপ সেরার মঞ্চ থেকে খালি হাতে ফিরতে হয়েছে। এবার জোর গুঞ্জন চলছে যে, রোনালদো নাকি শিরোপার জন্য সহায়ক হতে পারে এমন কোনো ক্লাবে যেতে চান।

রিয়াল মাদ্রিদের হয়ে অনন্য সব অর্জন আছে রোনালদোর। ২০১৮ সালে ক্লাব ছাড়ার আগে রিয়ালের হয়ে টানা তিনটি সহ মোট চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। এছাড়া লা লিগাসহ অন্যসব ট্রফি জিতেছেন অনেকবার। দলটির ইতিহাসের সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার। ৩৬ বছর বয়সী রোনালদো এখনো মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। কিন্তু আসলে একা তার পক্ষে জুভেন্তাসকে শিরোপা এনে দেওয়া সম্ভব নয়। তাই রোনালদোও নাকি চাইছেন ক্যারিয়ারটা রিয়ালেই শেষ করতে।

অন্যদিকে করোনার কারণে আর্থিকভাবে মহাবিপদে পড়ে গেছে জুভেন্তাস। কর বাদে রোনালদোকে দিতে হয় সাড়ে তিন কোটি ইউরো। তাই তারা এখন রোনালদোকে নাকি ছেড়ে দিতে চায়। সিআরসেভেনকে বিক্রি করে সেই টাকায় তারা নতুন খেলোয়াড় দিয়ে দল সাজানোর পরিকল্পনা করছে। রোনালদোর রিয়ালে ফেরা নিয়ে রিয়াল বস জিদানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'এটা হতেই পারে। আমরা সবাই ওকে জানি এবং ওর কোচ হওয়ার মতো সৌভাগ্য আমার হয়েছে। সে চমৎকার একজন ফরোয়ার্ড। দেখি না ভবিষ্যতে কী হয়। বর্তমানে সে জুভেন্টাসের খেলোয়াড়।'



সাতদিনের সেরা