kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

সারাহ টেইলর এবার ছেলেদের দলের কোচ

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সারাহ টেইলর এবার ছেলেদের দলের কোচ

ইংলিশ তারকা ক্রিকেটার সারাহ টেইলর এবার নতুন পরিচয়ে পরিচিত হতে যাচ্ছেন। মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা উইকেটকিপার-ব্যাটসম্যান এবার পুরুষদের দলের কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। সাসেক্সের ছেলেদের দলের সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। এর সঙ্গে তিনি নাম লিখিয়ে ফেলেছেন ইতিহাসের পাতায়। 

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার কোনো নারী কোচ ছেলেদের মূল দলে কাজ করতে যাচ্ছে। সহকারী কোচ হিসেবে টেইলর কাজ করবেন মূলত কিপিং নিয়ে। খেলোয়াড়ী জীবনেই তিনি সর্বকালের সেরা উইকেটকিপারদের একজন হওয়ার গৌরব অর্জন করেছেন। পাশাপাশি ব্যাটিং নিয়েও কাজ করবেন ৭ সেঞ্চুরিতে সাড়ে ৬ হাজার রানের মালিক সারাহ। 

শুনতে অদ্ভুত লাগলেও সত্য যে, সারাহ আন্তর্জাতিক ক্রিকেটে 'সাবেক' হয়ে গেলেও তার বয়স মাত্র ৩১ বছর। অবসরের সময়েও সেরা ফর্মে ছিলেন। তবে ২০১৯ সালের সেপ্টেম্বরে তার ক্রিকেটকে বিদায় জানানোর কারণ হলো দীর্ঘ মানসিক অবসাদ। এরপর একটি স্কুল দলের কোচ হিসেবে কাজ করছিলেন টেইলর। তাকে পেয়ে ভীষণ খুশি হয়েছেন সাসেক্সের প্রধান কোচ জেমস কার্টলি।

নতুন দায়িত্ব পেয়ে টেইলর বলেছেন, 'সাসেক্সে দারুণ প্রতিভাবান একদল উইকেটকিপার আছে। তাদের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। তাদের সেরাটা বের করে আনতে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা ভাগাভাগি করে নিতে চাই। সবকিছু সহজ রাখা ও মৌলিক বিষয়গুলোকে নিখুঁত করে তোলাই হবে আমার লক্ষ্য। যাতে ছেলেরা গ্লাভস হাতে উপভোগ করতে পারে এবং নিজেদের মেলে ধরতে পারে।'



সাতদিনের সেরা