kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

'বিরাট ভাই বললেন, ব্যাট তুলে সবাইকে দেখা'

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



'বিরাট ভাই বললেন, ব্যাট তুলে সবাইকে দেখা'

গত আইপিএলেই নিজের প্রতিভার প্রমাণ দিয়েছিলেন। আর গত রবিবার জাতীয় দলের হয়ে অভিষেকেই হাফসেঞ্চুরি করেছেন ইশান কিষান। তাও আবার আদিল রশিদের বলে ছক্কা হাঁকিয়ে। তার ভয়ডরহীন ব্যাটিং আর দুর্দান্ত সব শট দর্শক থেকে শুরু করে ক্রিকেটবোদ্ধাদের মুগ্ধ করে দিয়েছে। তবে হাফসেঞ্চুরি করেও প্রথা মেনে ব্যাট তুলতে কিছুটা দেরি করেন ঝাড়খণ্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান। কিন্তু কেন? 

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ২৮ বলে ফিফটি স্পর্শ করেন ইশান। ৩২ বলে ৫টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডারিতে ৫৬ রান করে তিনি আউট হন। কিন্তু অভিষেক ম্যাচে ফিফটি করেও ব্যাট তুলতে কেন দেরি করছিলেন ইশান। কেনই বা তিনি পরে আবার ব্যাট তুললেন? স্পিনার যুজবেন্দ্র চাহালের জনপ্রিয় শো 'চাহাল টিভি'তে এসে ইশান জানিয়েছেন, বিরাট কোহলি না বললে তিনি জানতেই পারতেন না যে হাফসেঞ্চুরি হয়ে গেছে। 

ইশানের ভাষায়, 'সত্যি কথা বলতে আমি নিশ্চিত ছিলাম না যে আমি হাফসেঞ্চুরি করেছি। যখন বিরাট ভাই আমাকে বলল, টপ ইনিংস! তখনই বুঝতে পারলাম আমি হাফসেঞ্চুরি করে ফেলেছি। তবে ফিফটির পরে আমি সাধারণত ব্যাট তুলি না। সেই সময় বিরাট ভাই আমাকে পেছন থেকে বলল, 'ওই, ব্যাট তুলে চারদিকে ঘুরিয়ে দেখা। সবাইকে ব্যাট দেখা। এটা তোর প্রথম ম্যাচ। দারুণ খেলেছিস। খুব ভালো। এরপর আমি সবাইকে ব্যাট তুলে দেখাই'।



সাতদিনের সেরা