kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

অভিষিক্ত ইশানকে দেখে মনে পড়ে ধোনির কথা

অনলাইন ডেস্ক   

১৫ মার্চ, ২০২১ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



অভিষিক্ত ইশানকে দেখে মনে পড়ে ধোনির কথা

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় বইয়ে দেন অভিষিক্ত তরুণ ওপেনার ইশান কিষাণ। ভয়ডরহীন ব্যাটিং এবং বড় শট নেওয়ার দক্ষতার জন্য তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করা হয়ে থাকে। তবে এবার ইশানের ব্যাটিং দেখে তার মাঝে ধোনির ছায়া খুঁজে পেলেন বীরেন্দ্র শেবাগ। কাকতলীয়ভাবে ইশানও উইকেটকিপার-ব্যাটসম্যান এবং ধোনির মতোই ঝাড়খণ্ড থেকে উঠে এসেছেন!

অভিষেক ম্যাচে ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিষাণের বিধ্বংসী ব্যাটিং দেখে সোশ্যাল মিডিয়ায় শেবাগ লিখেন, 'ঝাড়খণ্ডের একজন উইকেটকিপার-ব্যাটসম্যানের এমন ক্ষমতার প্রদর্শনী ভারতীয় তথা আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম নয়। ইশান কিষাণের ভয়ডরহীন ও আগ্রাসী ব্যাটিং দারুণ লাগল।' অর্থাৎ, এর আগেও এমনটা দেখা গেছে। শেবাগ যে ধোনির দিকে ইঙ্গিত করেছেন, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদবের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইশান কিষাণের। গত আইপিএলেই এই তরুণ ঝড়ো ব্যাটিং করে সবার নজড় কেড়েছিলেন। এবার শিখর ধাওয়ানের ব্যর্থতায় তার অভিষেক হয়ে গেল। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে ওপেন করতে নেমে ইশান ৩২ বলে ৫ চার ৪ ছক্কায় ৫৬ রান করেন। অনুমিতভাবেই তিনি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।



সাতদিনের সেরা