kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

রুমানা দারুণ ব্যাটিং; রিতুর অল-রাউন্ড নৈপূণ্য

অনলাইন ডেস্ক   

১০ মার্চ, ২০২১ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



রুমানা দারুণ ব্যাটিং; রিতুর অল-রাউন্ড নৈপূণ্য

রুমানা আহমেদের ব্যাটিং ও রিতু মনির অল-রাউন্ড নৈপূণ্যে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটের ফাইনালে উঠেছে বাংলাদেশ সবুজ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ সবুজ দল ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ লাল দলকে। প্রথম দল হিসেবে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ নীল দল। লাল দলকে ১০ উইকেটে ও সবুজ দলকে ৯ উইকেটে হারিয়ে তারা ফাইনালের টিকিট পায়।

বাংলাদেশ নীল দলের কাছে নিজেদের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় লাল ও সবুজ দলের জন্য আজকের ম্যাচটি অঘোষিত সেমিফাইনালে রূপ নেয়। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথমে ব্যাট করে বড় স্কোর করতে পারেনি বাংলাদেশ লাল দল। ৫০ ওভারে ৮ উইকেটে তারা ১৫৭ রান তোলে। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন শারমিন সুপ্তা। ১৪০ বল খেলে তিনি হাঁকান ৪টি বাউন্ডারি। এ ছাড়া অর্থি ২২ ও ঝিলিক ১৮ রান করেন। সবুজ দলের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন সানজিদা-দিশা-রিতু।

জবাবে রুমানা-রিতুর জোড়া হাফ-সেঞ্চুরিতে ১৬ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ সবুজ দল। অবশ্য শুরুটা ভালো হয়নি তাদের। ৩৯ রানে ৪ উইকেট হারায় তারা। এরপর পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১২০ রানের জুটি গড়েন রুমানা ও রিতু। ১৪৮ বল খেলে ৯টি চারে অপরাজিত ৮০ রান করেন রুমানা। ২০ রানে তৃতীয় উইকেট পতনের পর তিনি ক্রিজে এসেছিলেন।

৮০ বল মোকাবেলা করে পাঁচটি চারে অপরাজিত ৫১ রান করেন রিতু। রুমানা-রিতুর পর দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ১২ রান করেন সানজিদা। লাল দলের পক্ষে লতা মন্ডল ২টি, পূজা-নাহিদা ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশ সবুজ দলের রিতু।
আগামী ১২ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

মন্তব্য



সাতদিনের সেরা