kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

নেপাল অভিযানে বাংলাদেশ দল ঘোষণা

অনলাইন ডেস্ক   

৯ মার্চ, ২০২১ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



নেপাল অভিযানে বাংলাদেশ দল ঘোষণা

নেপালে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ ফুটবল দল ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার জাতীয় দলের কোচ জেমি ডে ২৪ সদস্যের দল ঘোষণা করেন। এই দলে নতুন মুখ আছেন ৫ জন। তারা হলেন- বসুন্ধরা কিংসের ডিফেন্ডার রিমন হোসেন, মোহামেডানের ডিফেন্ডার হাবিবুর রহমান এবং মুক্তিযোদ্ধার ডিফেন্ডার মোহাম্মদ ইমন ও মেহেদী হাসান এবং স্ট্রাইকার মেহেদী হাসান রয়েল।

চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন স্ট্রাইকার নাবিব নেওয়াজ ও ডিফেন্ডার তপু বর্মণ। চোট কাটিয়ে দলে ফিরেছেন মতিন মিয়া। ২৪ সদস্যের দলে সর্বোচ্চ সাতজন খেলোয়াড় বসুন্ধরা কিংসের, চারজন আবাহনী লিমিটেডের। তিনজন করে সাইফ স্পোর্টিং ও মুক্তিযোদ্ধা সংসদের। দুজন করে শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনীর। দলে ডাক পাননি অভিজ্ঞ সেন্টারব্যাক ইয়াসিন খান; মিডফিল্ডার মামুনুল ইসলাম ও রবিউল ইসলাম; ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম ও তৌহিদুল আলম।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে আগামী ২৩ থেকে ২৯ মার্চ পর্যন্ত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। স্বাগতিক নেপাল আর বাংলাদেশ ছাড়া অংশগ্রহণকারী তৃতীয় দলটি হলো কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল। টুর্নামেন্ট সামনে রেখে ১৩ মার্চ করোনা পরীক্ষা করিয়ে পরের দিন থেকেই অনুশীলন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৮ কিংবা ২০ মার্চ তারা নেপালের উদ্দেশ্যে উড়াল দেবে। টুর্নামেন্টে খেলা হবে লিগ পদ্ধতিতে। বেশি পয়েন্ট পাওয়া দুই দল উঠবে ফাইনালে।

বাংলাদেশ দল

গোলরক্ষক: আনিসুর রহমান,আশরাফুল ইসলাম ও শহীদুল আলম

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, রিমন হোসেন, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও হাবিবুর রহমান

মিডফিল্ডার: বিপলু আহমেদ,  মাসুক মিয়া, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও মোহাম্মদ আব্দুল্লাহ

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা ও মেহেদি হাসান রয়েল

অনূর্ধ্ব ২৩ দলের সাতজন : গোলরক্ষক মিতুল মারমা, ডিফেন্ডার আতিকুমজ্জামান, মিডফিল্ডার আবু সাহেদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন ও ফয়সাল আহমেদ ফাহিম ও স্ট্রাইকার মোহাম্মদ জুয়েল।

মন্তব্য



সাতদিনের সেরা