kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

লর্ডসে ফাইনাল খেলা হচ্ছে না কোহলিদের

অনলাইন ডেস্ক   

৮ মার্চ, ২০২১ ২০:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



লর্ডসে ফাইনাল খেলা হচ্ছে না কোহলিদের

ছবি : আইসিসি

ক্রিকেটের তীর্থস্থান খ্যত লর্ডসে খেলার স্বপ্ন দেখেন বিশ্বের সব ক্রিকেটার। কিন্তু এ যাত্রায় সেই স্বপ্ন পূরণ হচ্ছে না ভারত আর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের। কারণ লর্ডসে নয়, সাউথহ্যাম্পটনে হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যা শুরু হবে আগামী ১৮ জুন থেকে। চলবে ২২ জুন পর্যন্ত। রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে ২৩ জুন।

কয়েকদিন ধরেই জল্পনা চলছিল, করোনাভাইরাস পরিস্থিতির জেরে বিশ্ব লর্ডসে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে না। এবার সংবাদসংস্থা এএনআইকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ভাইস-প্রেসিডেন্ট রাজীব শুক্লা বলেছেন, 'কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সাউথহ্যাম্পটনে ফাইনাল হবে।' তবে আনুষ্ঠানিকভাবে আইসিসি এখনো কিছু জানায়নি।

গত বছর ঘরের সাউথহ্যাম্পটন এবং ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিল ইংল্যান্ড। আগামী অগস্টে ভারতের বিপক্ষে পাঁচ টেস্টের জন্য পাঁচটি ভিন্ন মাঠের নাম ঘোষণা করা হয়েছে। সেই সফরে সাউথহ্যাম্পটনে কোনো টেস্ট খেলবে না ভারত। ম্যাচগুলি হবে ট্রেন্টব্রিজ, লর্ডস, হেডিংলে, ওভাল এবং ওল্ড ট্র্যাফোর্ডে। তবে সাউথহ্যাম্পটনের মাঠে ২০১৪ সালে ২৬৬ রানে এবং ২০১৮ সালে ৬০ রানে হেরেছিল ভারত।

মন্তব্য



সাতদিনের সেরা