kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

'নারীর সঙ্গে নাড়ির টান; তবু নারীর নেই যোগ্য সম্মান'

অনলাইন ডেস্ক   

৮ মার্চ, ২০২১ ২০:১৪ | পড়া যাবে ২ মিনিটে



'নারীর সঙ্গে নাড়ির টান; তবু নারীর নেই যোগ্য সম্মান'

আজ আন্তর্জাতিক নারী দিবস। এই বিশেষ দিনটিতে সোশ্যাল সাইটে অনেক মানুষ নারীদের অভিনন্দন জানাচ্ছেন। তাদের পাশে থাকার ঘোষণা দিচ্ছেন। নারীমুক্তির কথা বলছেন। পিছিয়ে নেই ক্রিকেটাররাও। নিজের ভেরিফায়েড ফেসবুকে পেইজে সাকিব আল হাসন লিখেছেন, 'চলুন স্বীকৃতি, সমর্থন ও সমৃদ্ধির মাধ্যমে নারীদের করি আরো শক্তিশালী, স্বাধীন ও সাহসী। কেননা, আত্মবিশ্বাসী নারীরাই পারে এই বিশ্বকে বদলে দিতে। সবাইকে নারী দিবসের শুভেচ্ছা'।

জাতীয় দলের আরেক ক্রিকেটার এনামুল হক বিজয় মা, শাশুড়ি, স্ত্রী-কন্যার ছবি পোস্ট করে লিখেছেন, 'নারী আমাদের জীবনের সবচেয়ে মূল্যবান একটা অধ্যায় বা অংশ, নারী ছাড়া যেভাবে আমরা এ পৃথিবীতে আসা সম্ভব নয়, সেভাবে নারী ছাড়া আমাদের জীবনে সামনের দিকে এগিয়ে চলা আসম্ভব হয়ে পড়ে। নারীর সাথে আছে সকলের নাড়ির টান। তবু সেই নারীর জন্যে নেই যোগ্য সম্মান। সম্মানের জন্য আজ ও তার লড়াই। সংসারের প্রতিস্তরে প্রতীয়মান। Happy Women's Day to all the women's in the world ♥'

নিজের জীবনে স্ত্রী ড্যানিয়েলের অবদান বোঝাতে গিয়ে দক্ষিণ আফ্রিকান সুপারস্টার এবি ডি ভিলিয়ার্স লিখেছেন, 'সব সফল পুরুষের পেছনে একজন নারীর অবদান থাকে'। তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিমও ফেসবুকে স্মরণ করেছেন নারীদের, 'সব অসাধারণ নারীকে নারী দিবসের শুভেচ্ছা। শুধু আজ নয়, সব দিন ঔজ্জ্বল্য ছড়ান'। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, 'সে জানে সে পারবে, সে পেরেছে'। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার টুইট করেন, 'আসুন নিজেদের জীবনের সব নারীকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই। সব অসাধারণ নারীকে নারী দিবসের শুভেচ্ছা'।

মন্তব্য



সাতদিনের সেরা