kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

উড়ন্ত সিটিকে মাটিতে নামাল ইউনাইটেড

অনলাইন ডেস্ক   

৮ মার্চ, ২০২১ ০৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



উড়ন্ত সিটিকে মাটিতে নামাল ইউনাইটেড

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জয়ের পর হারের তেতো স্বাদ পেল পেপ গুয়ার্দিওলার দল। গত রাউন্ডেই টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড স্পর্শ করেছিল তারা। ম্যানচেস্টার সিটির জয়রথ থামিয়ে দিল তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

রবিবার (০৭ মার্চ) রাতে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ডার্বিতে ২-০ গোলে জিতেছে ইউনাইটেড। ব্রুনো ফের্নান্দেজের গোলে শুরুতেই রেকর্ড চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন লুক শ।

এই হারের পরও প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় আবস্থানে থাকা ইউনাইটেডের চেয়ে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে তারা।

প্রতিপক্ষের মাঠে এই নিয়ে লিগে টানা ১৪ জয়সহ ২২ ম্যাচে অপরাজিত থাকা ইউনাইটেড শুরু থেকেই গতিময় ফুটবল উপহার দেয়। প্রথমার্ধের ৩০ সেকেন্ডেই পেনাল্টি উপহার পায় ইউনাইটেড। নিজেদের বক্সে ইউনাইটেডের অ্যান্থনি মার্সিয়ালকে ফাউল করে বসেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। স্পট কিক থেকে গোল করেন ব্রুনো ফার্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সিটিকে সমতায় ফেরানোর প্রায় কাছাকাছি চলে গিয়েছিলেন রদ্রি। কিন্তু তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর কিছুক্ষণ পর দারুণ এক কাউন্টার অ্যাটাকের নেতৃত্ব দেন লুক শ। নিচু শটে সিটির গোলরক্ষক এডারসনকে পরাস্ত করেন তিনি।

সর্বশেষ গত ২১ নভেম্বরে টটেনহামের কাছে হারা (টানা ২৮ ম্যাচে অপরাজিত) সিটি দুই গোল হজম করার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি।

গত ৩ ম্যাচে গোল করতে না পারা ইউনাইটেড এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৫৪। তিনে নেমে যাওয়া লেস্টার সিটির পয়েন্ট ৫৩। এক ম্যাচ কম খেলা চেলসি ৪৭ পয়েন্ট নিয়ে আছে চারে। আর ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটিজেনরা।

মন্তব্য



সাতদিনের সেরা