kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ব্যাট হাতে 'ত্রিনিদাদের রাজপুত্র'; ফিল্ডিংয়ে 'মাতারা হারিক্যান'

অনলাইন ডেস্ক   

৬ মার্চ, ২০২১ ২০:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাট হাতে 'ত্রিনিদাদের রাজপুত্র'; ফিল্ডিংয়ে 'মাতারা হারিক্যান'

একটা সময় ছিল যখন ক্রিকেটবোদ্ধা থেকে সাধারণ ক্রিকেটপ্রেমীদের মাঝে বিতর্ক হতো ব্রায়ান লারা আর শচীন টেন্ডুলকারের মাঝে কে সেরা- তা নিয়ে। সেই বিতর্ক এখনো মাঝেমাঝে ওঠে। দুজনের ক্যারিয়ারই শেষ হয়েছে। দুজনেই নিজ নিজ জায়গায় সেরার আসন নিয়েছেন। সেই আমলে ভয়ংকর ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন 'মাতার হারিক্যান' খ্যাত সনৎ জয়াসুরিয়া। বহুকাল পর এই কিংবদন্তিরা আবারও ফিরেছেন বাইশ গজে। ক্রিকেটপ্রেমীরা ভূগছে নস্টালজিয়ায়।

ভারতের রায়পুরের শহীদ বীর নারায়ণ স্টেডিয়ামে অনুষ্ঠিত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কান লিজেন্ড আর উন্ডিজ লিজেন্ড। উভয় দলেই আছেন একঝাঁক মহাতারকা। তাদের মাঝে নিঃসন্দেহে আলাদা করে সবার নজর কেড়ে নিয়েছেন লারা আর জয়া। টস হেরে ব্যাটিংয়ে নেমেছে উইন্ডিজ। তিন নম্বরে নেমে ব্যাট হাতে ঝড় তুলেছেন ব্রায়ান চার্লস লারা। তার চেয়েও এককাঠি উপরে ডোয়েন স্মিথ ২৭ বলে ৪ বাউন্ডারি ৩ ওভার বাউন্ডারিতে ৪৭ রান করে ফিরে গেছেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত 'প্রিন্স অব ত্রিনিদাদ' ব্রায়ান লারার সংগ্রহ ৩৩ বলে ৬ বাউন্ডারিতে ৩৮ রান। অন্যদিকে ফিল্ডিংয়ে নেমেছেন বছর দুই আগেও মারাত্মক অসুস্থতা থেকে সেরে ওঠা জয়াসুরিয়া। ধুন্ধুমার ব্যাটিংয়ের জন্য যার উপাধি হয়ে গিয়েছে 'মাতারা হ্যারিক্যান'। আজও কি জয়ার ব্যাটে ঝড় উঠবে? অনেক বছর পর গতকাল যেমন ঝড় তুলেছিলেন বীরেন্দ্র শেবাগ আর শচীন টেন্ডুলকার? করোনাবিধি মেনে স্টেডিয়ামে থাকা সীমিত সংখ্যক দর্শক আর টিভির সামনে কোটি কোটি মানুষকে নিশ্চয়ই বঞ্চিত করবেন না জয়াসুরিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা