kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

আড়াই দিনে জয়; বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

অনলাইন ডেস্ক   

৬ মার্চ, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আড়াই দিনে জয়; বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

আহমেদাবাদে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টেস্ট মাত্র দেড় দিনে শেষ হয়ে গিয়েছিল। সেই ঘূর্ণি উইকেট নিয়ে সমালোচনা কম হয়নি। এবার চতুর্থ টেস্টও ঘূর্ণি বোলারদের কল্যাণ্যে জিতে গেল ভারত। তবে একদিন বেশি লেগেছে। আজ শনিবার ম্যাচের আড়াই দিনে সফরকারী ইংল্যান্ডকে ইনিংস ও ২৫ রানে হারিয়েছে ভারত। এই জয়ে ভারত চলে গেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

দেশের মাটিতে জো রুটদের বিপক্ষে ভারত ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিয়েছে। আজ ম্যাচের তৃতীয় দিনের শুরুতে ৩৬৫ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। ১৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। তবে রবিচন্দ্রন অশ্বিন আর অক্ষর প্যাটেলের ঘূর্ণিবলে সফরকারীরা দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ১৩৫ রানে।

ইংলিশদের দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৫০ রান করেন ড্যান লরেন্স। তবু ইনিংস হার বাঁচাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান অধিনায়ক জো রুটের। ৭ ব্যাটসম্যান দুই অংক ছুঁতে পারেননি। ভারতের হয়ে আজও ধ্বংসাত্মক হয়ে ওঠেন দুই ঘূর্ণি বোলার অশ্বিন আর অক্ষর। দুজনেই ৫টি করে উইকেট নিয়ে ইংলিশদের গুড়িয়ে দেন। ভারতের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন ঋষভ পন্থ।

মন্তব্য



সাতদিনের সেরা