kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

আর্চারিতে নতুন বিপ্লব শুরু করেছেন আব্দুর রহমান আলিফ

অনলাইন ডেস্ক   

৫ মার্চ, ২০২১ ১১:১০ | পড়া যাবে ২ মিনিটে



আর্চারিতে নতুন বিপ্লব শুরু করেছেন আব্দুর রহমান আলিফ

আর্চারিতে নতুন বিপ্লব শুরু করেছে আব্দুর রহমান আলিফ। দ্বাদশ জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে দশম শ্রেণিতে পড়ুয়া এই তীরন্দাজ তিনটি সোনা জিতে চমকে দিয়েছে সবাইকে। বিকেএসপির এই আর্চার রিকার্ভ এককে জাতীয় দলের হাকিম আহমেদ রুবেলকে ৭-৩ সেটে হারিয়ে সোনা জিতেছে।

কক্সবাজারে জাতীয় চ্যাম্পিয়নশিপ শেষ হয়েছে এই কিশোরের তীর-ধনুকের আধিপত্যে। এককে জেতার পর সে দলগতে সোনা জেতে বিকেএসপির প্রদীপ্ত চাকমা ও শেখ সজীবকে সঙ্গে নিয়ে।  এরপর মিশ্র দলগতেও আলিফ নিজের দাপট ধরে রেখেছে দিয়া সিদ্দিকীর সঙ্গে জুটি বেঁধে।

রিকার্ভ মহিলা এককে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের মেহনাজ আক্তার মনিরা ৬-০ সেটে নাজমিন খাতুনকে হারিয়ে সোনা জেতেন। এই ইভেন্টের মহিলা দলগতে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের মেহনাজ আক্তার মনিরা, নাসিরা আক্তার ও রাবেয়া আক্তারে গড়া দল ৫-৪ সেটে বিকেএসপির দিয়া সিদ্দিকী, ফাহমিদা সুলতানা ও উমা চিং মার্মাকে হারিয়েছে। এ ছাড়া কম্পাউন্ড পুরুষ এককে আনসারের ঐশ্বর্য্য রহমান ১৪০-১৩৬ স্কোরে বিকেএসপির হিমু বাছাড়কে হারিয়ে সোনা জেতেন।

কম্পাউন্ড মহিলা এককের ফাইনালে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের সুস্মিতা বণিক ১৪৩-১৪১ পয়েন্টে নিজ দলের রোকসানা আক্তারকে হারিয়েছেন। কম্পাউন্ড পুরুষ দলগতের ফাইনালে বাংলাদেশ পুলিশ আর্চারি দল হারিয়েছে আর্মি আর্চারি ক্লাবকে। কম্পাউন্ড মিশ্র দলগতে বাংলাদেশ পুলিশ আর্চারি দলকে হারিয়ে সোনা জেতে ঢাকা আর্মি আর্চারি ক্লাব। সব মিলিয়ে ঢাকা আর্মি আর্চারি ৫টি সোনা ও ২টি রুপা জিতে চ্যাম্পিয়ন হয়।

মন্তব্য



সাতদিনের সেরা