kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ হারল লিভারপুল!

অবনমনের শঙ্কা

অনলাইন ডেস্ক   

৫ মার্চ, ২০২১ ১০:৪১ | পড়া যাবে ৩ মিনিটে



ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ হারল লিভারপুল!

বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের প্রিমিয়ার লিগ শিরোপা ধরে রাখার আশা শেষ অনেক আগেই। চেলসির কাছে ১-০ গোলে হেরে আরো পিছিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এই হারের ফলে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান থেকে অবনমন অঞ্চলের কাছাকাছি চলে এসেছে অল রেডরা।

সাদিও মানে, মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনোরা একসময় প্রতিপক্ষ রক্ষণে ত্রাস ছড়াতেন। তবে সেসব দিন এখন সুদূর অতীত। ম্যাচজুড়ে ধুঁকতে দেখা গেল লিভারপুলকে। লক্ষ্যে শট রাখতে পারল শুধু একটি। উজ্জীবিত ফুটবল খেলে তাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল চেলসি।

বৃহস্পতিবার (০৫ মার্চ) রাতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ১-০ ব্যবধানে জিতেছে টমাস টুখেলের দল। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ম্যাসন মাউন্ট। লিগে এই নিয়ে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ হারল লিভারপুল। টুখেল দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১০ ম্যাচে অপরাজিত রইল চেলসি।

আগের ম্যাচেই শেফিল্ড ইউনাইটেডের মাঠে ২-০ গোলে জিতে জয়খরা কাটিয়েছিল লিভারপুল। দলটির আশা ছিল, নিজেদের মাঠেও সে ফর্মটা টেনে এনে চার ম্যাচ হারের বৃত্তটা ভাঙবেন সালাহরা। কিন্তু অ্যানফিল্ডে তা আর হলো কই! শুরু থেকেই চাপে থাকা লিভারপুল গোল হজম করতে পারত ১৬ মিনিটেই। কিন্তু চেজার অ্যাজপিলিকুয়েতার ক্রসে প্রতিপক্ষ গোলরক্ষক অ্যালিসন বেকারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন টিমো ভের্নার।

নিজেকে কিছুটা দুর্ভাগাও ভাবতে পারেন জার্মান এই ফরোয়ার্ড। ২২ মিনিটে যে ১৪ ম্যাচের গোলখরা কাটিয়ে লক্ষ্যভেদ করেছিলেন তিনি। কিন্তু জর্জিনিওর পাস থেকে লিভারপুলের জালে বল জড়ালেও অফসাইড থাকায় রেফারি সেই গোল বাতিল করে দেয়। লিভারপুল এরপর ভালো একটি সুযোগ পেয়েছিল। ২৭ মিনিটে সালাহর ক্রস বক্সে খুঁজে নিয়েছিল তাকে, তবে তিনি তাতে শটই নিতে পারেননি!

বিরতির একটু আগে ম্যাচের সমতা ভাঙেন চেলসির তরুণ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। নিজেদের অর্ধ থেকে এনগোলো কন্তের বাড়ানো বল ধরে লিভারপুল বিপৎসীমায় চলে আসেন তিনি। লিভারপুল রক্ষণ অবশ্য তাকে রোখার চেষ্টা করেছিল, কিন্তু শেষমেশ তা আর সাফল্যের মুখ দেখেনি। ডান পায়ের শটে গোল করে চেলসিকে এগিয়ে দেন ইংলিশ এই মিডফিল্ডার। 

প্রথমার্ধে ১১ শট করা চেলসি ব্যবধান বাড়াতে পারত ৫৫ মিনিটে। কিন্তু হেকিম জিয়েখের শটটা গোলরেখা থেকে ফিরিয়ে লিভারপুলকে আরো দুর্দশা থেকে রক্ষা করেন অ্যান্ডু রবার্টসন। এরপর মাউন্ট আর জর্জিনহোর যুগলবন্দিতে আবারও চেষ্টা করেছিলেন ভের্নার। এবার তার পথে বাধা হয়ে দাঁড়ান অ্যালিসন। শেষদিকে লিভারপুল লক্ষ্যে প্রথম শট নিতে পারলেও তা গোলে রূপ নেয়নি। ফলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় কোচ ক্লপের শিষ্যদের।

এই হারের ফলে ২৭ ম্যাচ শেষে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম অবস্থানে আছে দলটি। শিরোপার পথে অনেকটাই এগিয়ে যাওয়া ম্যানচেস্টার সিটির চেয়ে পিছিয়ে আছে ২২ পয়েন্টে। এদিকে চেলসির সংগ্রহ দাঁড়াল সমান ম্যাচে ৪৭ পয়েন্ট। পয়েন্ট তালিকার শীর্ষ চারেও ঢুকে গেছে কোচ থমাস টুখেলের শিষ্যরা।

এই রকম আরো খবর

মন্তব্য



সাতদিনের সেরা