kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

পোলার্ডকে স্বাগত জানালেন গিবস-যুবরাজ

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



পোলার্ডকে স্বাগত জানালেন গিবস-যুবরাজ

আজ তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার অফ স্পিনার আকিলা ধনাঞ্জয়ার এক ওভারে ৬ টি ছক্কা মারেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি হলেন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা মারা তৃতীয় ক্রিকেটার। এর আগে এই তালিকায় নাম তুলেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস ও ভারতের যুবরাজ সিং।

২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের লেগ স্পিনার ডানে ফল বাঞ্জের এক ওভারে ছয় ছক্কার হাঁকিয়েছিলেন গিবস। ওই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে ছয় ছক্কা হাঁকান যুবরাজ। গিবস ও যুবরাজের কীর্তি ছিল বিশ্বকাপের মঞ্চে। আর দ্বিপাক্ষীক সিরিজে এক ওভারে ছয় ছক্কার ইতিহাস গড়লেন পোলার্ড। তাই তাকে স্বাগত জানাতে ভুল করেননি গিবস ও যুবরাজ।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে গিবস লিখেন, 'ক্রমঅনুসারে ১,২,৩। আন্তর্জাতিক ক্রিকেটে ৬টি ছয় হাঁকানো প্রথম তিন ব্যাটসম্যানই মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করছে। পোলার্ড তোমাকে স্বাগতম।' ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন গিবস, যুবরাজ ও পোলার্ড। অন্যদিকে টুইটারে যুবরাজ লিখেন, 'কাইরন পোলার্ড ছয় ছক্কার ক্লাবে তোমাকে স্বাগতম। তুমি অসাধারণ।'

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ৮ম ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ছয় ছক্কা মারলেন পোলার্ড। প্রথম ১৯৬৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি স্যার গারফিল্ড সোবার্স। এরপর ভারতের সাবেক অল-রাউন্ডার ও বর্তমান কোচ রবি শাস্ত্রী (প্রথম শ্রেণি), গিবস, যুবরাজ, ইংল্যান্ডের রস হোয়াইটলি (ঘরোয়া টি-টোয়েন্টি), আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই (ঘরোয়া টি-টোয়েন্টি), নিউজিল্যান্ডের লিও কার্টার (ঘরোয়া টি-টোয়েন্টি) এই কীর্তি গড়েন।

মন্তব্য



সাতদিনের সেরা