kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

বিবিসি বাংলার প্রতিবেদন অবলম্বনে

পিচ নিয়ে ভনের টানা ঠাট্টা ও ভারতীয়দের পাল্টা জবাব

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



পিচ নিয়ে ভনের টানা ঠাট্টা ও ভারতীয়দের পাল্টা জবাব

আহমেদাবাদে অনুষ্ঠিত তৃতীয় টেস্ট দেড় দিনে শেষ হয়ে যাওয়ার পর সোশ্যাল সাইটে ৬টি পোস্ট করেছেন মাইকেল ভন। সবগুলোই আহমেদাবাদের উইকেট নিয়ে। সাবেক ইংলিশ অধিনায়ক কোনো পোস্টে মজা করছেন, আবার কোন কোন পোস্টে লিখছেন গুরুগম্ভীর বিশ্লেষণ। তবে ক্রিকেট ভক্তদের একটা অংশ তার 'মজা করা' নিয়ে তুমুল মজা পেয়েছেন।

গতকালই একটি ভিডিও পোস্ট করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক, যেখানে তিনি চতুর্থ টেস্ট অর্থাৎ আজ যে ম্যাচটি শুরু হয়েছে তার পিচ রিপোর্ট করছেন। বাড়ির উঠোনের মতো এক জায়গায় ৩৮ সেকেন্ডের এই ভিডিওতে ভন টিটকারি করে বলেন, অন্তত দুই ঘণ্টা তো ভালো ক্রিকেট জমবেই এই পিচে।

আহমেদাবাদ টেস্টে কোনও দলই ১৫০ রান ছুঁতে পারেনি। প্রথম ইনিংসে ইংল্যান্ড অলআউট হয় ১১২ রানে, ভারত করে ১৪৫ রান। আর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে তুলতে পেরেছিল মাত্র ৮১ রান। ফলে ভারতের সামনে থাকে ৪৯ রানের লক্ষ্য। জবাবে ১০ উইকেটের জয় তুলে নেয় ভারত। তবে মাইকেল ভন বৃহস্পতিবার টুইট করেছেন, চতুর্থ টেস্টের উইকেট ঠিক আছে, কিন্তু ইংল্যান্ড বাজে ব্যাটিং করছে।

উইকেট নিয়ে কোনও সমালোচনা কানে নিচ্ছেন না ভারতের ক্রিকেটাররা। আহমেদাবাদ টেস্ট শেষ হওয়ার পর রাভিচন্দ্রন আশ্বিন প্রেস কনফারেন্সে বলেছিলেন, 'কে ঠিক করে দেবে কোনটা ভালো পিচ আর কোনটা খারাপ পিচ? আমি দেখিনি ইংল্যান্ডের কোনও ক্রিকেটারকে এটা নিয়ে অভিযোগ জানাতে। বোলাররা সুবিধা পাচ্ছেন, ব্যাটম্যানরা কষ্ট করে রান তুলবেন, এখানে খারাপের কী আছে?'

আবার বিরাট কোহলি চতুর্থ টেস্ট শুরুর আগে বলেন, 'আমরা পিচ নিয়ে কান্নাকাটি করি না। আমরা নিউজিল্যান্ডে তৃতীয় দিনে ৩৬ ওভারের মধ্যে হেরে গেছি, তখন পিচ নিয়ে এতো কথা হয়নি।'বাংলাদেশের সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিসও ফেসবুকে লিখেছেন, 'খালি আমরা করলেই দোষ?'

উল্লেখ্য, চতুর্থ টেস্টেও আহমেদাবাদের উইকেটের চরিত্র একই আছে। সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের প্রথম দিনই আজ ইংল্যান্ডকে ২০৫ রানে অল-আউট করেছে ভারত। জবাবে দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ২৪ রান। যথারীতি চলছে স্পিনারদের দাপট। ১০ উইকেটের মাঝে ৮টিই নিয়েছেন স্পিনাররা।

মন্তব্য



সাতদিনের সেরা