kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

জুভেন্তাসে স্থায়ী হলেন মার্কিন মিডফিল্ডার

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১৮:০২ | পড়া যাবে ২ মিনিটে



জুভেন্তাসে স্থায়ী হলেন মার্কিন মিডফিল্ডার

মার্কিন যুক্তরাষ্ট্রের তরুণ মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনিকে শালকে থেকে স্থায়ীভাবে দলে ভিড়িয়েছে ইতালিয়ান সিরি-এ চ্যাম্পিয়ন জুভেন্তাস। ২২ বছর বয়সী ম্যাককেনি গত বছর সেপ্টেম্বরে শালকে থেকে ধারে তুরিনের জায়ান্ট দলটিতে খেলতে এসেছিলেন। ঐ সময় ১৮.৫ মিলিয়ন স্থায়ী চুক্তিতে এই মিডফিল্ডারকে দলে ভেড়ানোর শর্ত চুক্তিতে লেখা ছিল। স্থায়ী ট্রান্সফারের বিষয়টি উভয় ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

চার বছরের চুক্তিতে ম্যাককেনি জুভেন্তাসের সাথে চুক্তি করেছেন। অর্থাৎ ২০২৫ সালের জুন পর্যন্ত ম্যাককেনি জুভেন্তাসের সাথেই থাকবেন। এবারের মৌসুমে ইতোমধ্যেই তুরিনের ক্লাবটির হয়ে ম্যাককেনি নিজেকে প্রমাণ করেছেন। সিরি-এ লিগে এ পর্যন্ত ২১ ম্যাচে চারটি গোল করা ছাড়াও দুটিতে এসিস্ট করেছেন। এছাড়া জুভেন্তাসের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা ইতালিয়াতে খেলেছেন। ডিসেম্বরে ক্যাম্প ন্যু’তে বার্সেলোনার বিপক্ষে জুভেন্তাসের ৩-০ গোলের স্মরণীয় জয়ের ম্যাচটিতে ম্যাককেনি এক গোল করেছিলেন।

শালকে থেকে ধারে খেলতে আসার পর তিনি জুভেন্তাসের মধ্যমাঠে নিজেকে অপরিহার্য্য প্রমাণ করেছেন। অথচ গত গ্রীষ্মে তাকে দলে পেতে আরো বেশ কয়েকটি শীর্ষ ক্লাব আগ্রহ প্রকাশ করেছিল। যার মধ্যে সাউদাম্পটন, লিস্টার সিটি ও লিভারপুল অন্যতম। কিন্তু শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডারকে দলে ভেড়াতে সক্ষম হয় সিরি-এ চ্যাম্পিয়নরা। সিরি-এ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে সাত পয়েন্ট পিছিয়ে জুভেন্তাস বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে। আগামী শনিবার ল্যাজিওর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে যাচ্ছে তুরিনের জায়ান্টরা।

মন্তব্য



সাতদিনের সেরা