kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

কঠোর কোয়ারেন্টিন থাকছে না; বিসিবিকে চিঠি পাঠাল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১৫:৪১ | পড়া যাবে ২ মিনিটে



কঠোর কোয়ারেন্টিন থাকছে না; বিসিবিকে চিঠি পাঠাল শ্রীলঙ্কা

দুই বার পিছিয়ে দেওয়ার পর লঙ্কান দ্বীপপুঞ্জে টাইগারদের সফরের অনিশ্চয়তা কাটাতে বাংলাদেশ ক্রিকেট বর্ডকে (বিসিবি) সফরের বিস্তারিত পাঠিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে এখনও কিছু বিষয় পরিস্কার হবার অপেক্ষায় রয়েছে বিসিবি। পরবর্তীতে সফরের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, 'সফরের কিছুটা অগ্রগতি আছে। শ্রীলঙ্কা সফরের জন্য চূড়ান্ত সময়সূচি পাঠিয়েছে। তবে আমাদের টিম ম্যানেজমেন্ট এখনও কিছু বিষয় পরিস্কার হবার অপেক্ষায় রয়েছে। বিষয়গুলো পরিস্কার হয়ে গেলেই, আমরা কয়েক দিনের মধ্যে সফরের বিস্তারিত ঘোষণা করব।'

২০২০ সালে দুই বার স্থগিত হয়ে যাওয়া দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত। প্রথমে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় এবং পরে দুই বর্ড কোয়ারেন্টিন ইস্যুতে একমত হতে না পারায়, সিরিজটি স্থগিত হয়। শ্রীলঙ্কা চেয়েছিল, বাংলাদেশ ক্রিকেট দল বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে। কিন্তু তাতে রাজি হয়নি বিসিবি। তারা চেয়েছিল, কোয়ারেন্টিন চলাকালীন খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দিতে হবে।

কোয়ারেন্টিন চলাকালীন খেলোয়াড়দের অনুশীলন সুবিধা চেয়েছিল বিসিবি। কিন্তু শ্রীলঙ্কা সেটি দিতে রাজি না হওয়ায়, সফরটি স্থগিত হয়ে যায়। তবে কোয়ারেন্টিন ইস্যু এখন অনেকটাই শিথিল, জানান বিসিবির প্রধান নির্বাহী, 'ইংল্যান্ড ইতোমধ্যে শ্রীলঙ্কা সফর করেছে এবং লঙ্কান বর্ড জানিয়েছে, ইংল্যান্ড দল যা করেছে আমরাও একই প্রোটোকল মেনে চলব। প্রথম তিন দিন রুমে কোয়ারেন্টিনে থাকবে খেলোয়াড়রা। এরপর কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলে, আমরা আমাদের অনুশীলন শুরু করতে পারবে। অতীতের মতো কঠোর কোয়াারেন্টাইন ইস্যু তৈরি করবে না শ্রীলঙ্কা।'

বর্তমানে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড সফর শেষে শ্রীলঙ্কায় যাবে টাইগাররা। শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ শেষে, দেশের মাটিতে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। নিজাম উদ্দিন জাননা, এই তিনটি সিরিজের পারফরমেন্স বিসিবি চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা প্রস্তুত করতে সহায়তা করবে।

মন্তব্য



সাতদিনের সেরা