kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

পিএসজির কষ্টের জয়

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



পিএসজির কষ্টের জয়

তারকা খেলোয়াড় নেইমার, এমবাপ্পে ও ডি মারিয়ার অনুপস্থিতিতে বোর্দোর মাঠে কোনোমতে জিতল পিএসজি। কষ্টার্জিত জয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের দুই নম্বরে উঠে এসেছে মারিসিও পচেত্তিনোর দল। বুধবার (০৩ মার্চ) রাতে প্রতিপক্ষের মাঠে সারাবিয়ার একমাত্র গোলে জিতেছে তারা।

চোটের জন্য দলে ছিলেন না নেইমার, ডি মারিয়া। আর কার্ডের খাড়ায় খেলতে পারেননি কিলিয়ান এমবাপ্পে। তাদের অনুপস্থিতি প্রবলভাবেই অনুভব করল পিএসজি। কোনো মতে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে।

আক্রমণাত্মক শুরু করা পিএসজি এগিয়ে যায় প্রথম ভালো সুযোগেই। ২০তম মিনিটে ইদ্রিসা গেয়ির ক্রসে ডি-বক্সে বল পেয়ে এক টোকায় সামনে এগিয়ে নেন সারাবিয়া। ডিফেন্ডাররা বাধা দেওয়ার আগেই আড়াআড়ি শটে জাল খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

২৭তম মিনিটে জাঁ সেরির চমৎকার ক্রসে স্লাইড করে পিএসজির ত্রাতা ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। প্রথমার্ধে বল দখলে অনেক এগিয়ে ছিল পিএসজি। কিন্তু গোলের জন্য তাদের চেয়ে একটি বেশি শট নেয় বোর্দো। স্বাগতিকদের সাত শটের কেবল একটি ছিল লক্ষ্যে, পিএসজির ৬ শটের দুটি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে সফরকারীদের চেপে ধরে বোর্দো। ৬৯তম মিনিটে দারুণ সুযোগ এসে যায় হাতেম বেন আরফার সামনে। ডি-বক্স থেকে তার আড়াআড়ি শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। এরপর চেষ্টা করলেও আর জালের দেখা পায়নি কোনো দলই।

এই জয়ে ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দুই নম্বরে আছে পিএসজি। একই সময়ে হওয়া অন্য ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে নাটকীয় জয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অলিম্পিক লিঁও। ৫৯ পয়েন্ট নিয়ে তিনে লিঁও। শীর্ষে থাকা এই তিন দলের লিগ ওয়ানে ম্যাচ বাকি আছে ১০টি করে।

মন্তব্য



সাতদিনের সেরা