kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

নেপালের প্রস্তাবে রাজি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   

৪ মার্চ, ২০২১ ১১:২৫ | পড়া যাবে ২ মিনিটে



নেপালের প্রস্তাবে রাজি বাংলাদেশ

বাংলাদেশ-আফগানিস্তানের মাঠের লড়াইয়ের আগে বাইরের লড়াই এখনো জারি আছে। আগামী ২৫ মার্চ বাংলাদেশ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে চায় সিলেটে, আর আফগানিস্তান নানা বাহানায় সেটি নিয়ে যেতে চাইছে কেন্দ্রীয় ভেন্যুতে। এএফসির কাছে দুই পক্ষই চিঠি দিয়েছে, তবে এখনো ম্যাচ ভেন্যুর কোনো সুরাহা হয়নি। এর মধ্যেই অল নেপাল ফুটবল ফেডারেশন আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে মার্চে একটি চার জাতি টুর্নামেন্ট খেলার জন্য।

বিশ্বকাপ বাছাই পর্বে এই মাসে নেপালের খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার সঙ্গে। করোনার কারণে এই ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় আনফা (অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন) মার্চে আয়োজন করতে চায় চার জাতির ফুটবল টুর্নামেন্ট। তারই আমন্ত্রণ পেয়ে ইতিবাচক সাড়া দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মার্চের ২০ থেকে ৩০ তারিখ ফিফা ফ্রেন্ডলি উইন্ডোতে এই টুর্নামেন্ট করতে চায় তারা। তবে বাংলাদেশ ছাড়া এখনো অন্যদের সাড়া পায়নি তারা।

আনফার সভাপতি কারমা শিরিং শেরপাকে উদ্ধৃত করে এক নেপালি সাংবাদিক জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার ম্যাচটি স্থগিত হওয়ায় তারা এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। তারা বাংলাদেশ, শ্রীলঙ্কা, কম্বোডিয়া, ভিয়েতনামসহ ছয়টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে। বাংলাদেশ বাদে অন্য দেশগুলো এখনো ইতিবাচক সাড়া দেয়নি। শেষ পর্যন্ত সাড়া না পেলে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় ফুটবল সিরিজও হতে পারে বলে জানিয়েছেন আনফা সভাপতি।’

এদিক বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকেও ইতিবাচক মনে হয়েছে, ‘আফগানিস্তানের ম্যাচটি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। যদি ম্যাচটি না হয় আমরা সামনের ফিফা উইন্ডোতে কিছু ম্যাচ খেলতে চাই। নেপালের প্রস্তাবে আমাদের কোচিং স্টাফরাও ম্যাচ খেলার ব্যাপারে আগ্রহী।’ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ নিয়ে এএফসিতে বাংলাদেশ-আফগানিস্তানের চিঠি চালাচালি হলেও বাস্তবে সিলেটে এই ম্যাচ হওয়ার সম্ভাবনা খুব কম। তাই নেপালের আমন্ত্রণে সাড়া দিয়েছে বাংলাদেশ। চার জাতি টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ ভালো করলে অন্তত র্যাংকিংয়ে উন্নতি হবে।

মন্তব্য



সাতদিনের সেরা