kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

একা একা শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে মুমিনুল

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ২০:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



একা একা শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে মুমিনুল

ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি শুরু করেছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক। আগামী এপ্রিলে এই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা। কেবলমাত্র লংগার ভার্সনে খেলা মুমিনিুল আজ শেরে-বাংলা স্টেডিয়ামে জিম করার আগে দুই ঘণ্টা ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন করেন। তিন ম্যাচের করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে থাকায় কোচিং স্টাফও সেখানে রয়েছে। তাই বাধ্য হয়েই সব কিছুই একা করতে হয়েছে মুমিনুলকে।

অনুশীলনের শেষে বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাংবাদিকদের বলেন, 'যেহেতু আগামী মাসে আমাদের শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ রয়েছে, তাই আমি কেবলমাত্র নিজের অনুশীলন শুরু করেছি। আমি কেবলমাত্র এক ফরম্যাটে খেলছি। যেহেতু আমার ফিটনেস ও আরো কিছু বিষয়ে শংকা আছে তাই আমাকে আরো সতর্ক হতে হবে মনে করছি।'

অধিনায়ক হিসেবে এখনো দলকে কোন সাফল্য এনে দিতে না পারায় শ্রীলঙ্কার মাটিতে দুই টেস্টের সিরিজটি মুমিনুলের জন্যও অনেক বেশি গুরুত্বপূর্ণ হবে। মুমিনুলের অধীনে বাংলাদেশ এ পর্যন্ত পাঁচটি টেস্ট হেরেছে এবং জিতেছে মাত্র একটি, তাও দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে।  সম্প্রতি নিজ মাঠে সফরকারী দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজে হোয়াউটওয়াশ হতে হয়েছে বাংলাদেশকে।এমন পরাজয়ের পর ব্যাট হাতে নিজে সফল হলেও অধিনায়ক হিসেবে মুমিনুল ব্যাপক সমালোচনার মুখে পড়েন মুমিনুল।

মন্তব্য



সাতদিনের সেরা