kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

জয়ের খোঁজে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



জয়ের খোঁজে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

বাংলাদেশের বিপদের দিনের পরম বন্ধুর নাম জিম্বাবুয়ে। একটা সময় ছিল, যখন কোনো দলই বাংলাদেশের বিপক্ষে খেলতে চাইত না। সেই সময় জিম্বাবুয়ে একের পর এক সিরিজ খেলে গেছে। বর্তমান সময়েও বিভিন্ন দলের কাছে হারতে হারতে টাইগাররা যখন বিপদে পড়ে, তখনই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ সবার মাঝে জয়ের আনন্দ ফিরিয়ে দেয়। অনেকদিন পর সেই জিম্বাবুয়ের মাটিতে খেলতে যাচ্ছে টাইগাররা।

গত মাসেই ঘরের মাঠে খর্বশক্তির উইন্ডিজের কাছে টেস্টে ধোলাই হয়েছে মুমিনুলরা। সেই কষ্ট কাটতে না কাটতেই যেতে হয়েছে নিউজিল্যান্ড সফরে; যে দেশটিতে বাংলাদেশ কখনই জিততে পারেনি! নিউজিল্যান্ড সফর থেকে ফিরেই খেলতে হবে শ্রীলঙ্কার বিপক্ষে। সেটাও কঠিন লড়াই। এরপর জুনে জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা হয়েছে টাইগারদের। তিন ফরম্যাটেই সিরিজ হবে। এখন পর্যন্ত ২টি করে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টির কথা শোনা গেছে। এটা পরিবর্তন হতে পারে।

জুনের প্রথম সপ্তাহেই এশিয়া কাপ হওয়ার কথা। তবে ভারতের কারণে তা না ও হতে পারে। এশিয়া কাপ হোক বা না হোক, টাইগাররা জিম্বাবুয়ে সফরে যাবে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেছেন, 'এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।'

মন্তব্য



সাতদিনের সেরা