kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

সেই কাইল মেয়ার্স এখন রুটদের সঙ্গে সেরার লড়াইয়ে

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ১৮:২৫ | পড়া যাবে ২ মিনিটে



সেই কাইল মেয়ার্স এখন রুটদের সঙ্গে সেরার লড়াইয়ে

বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের কাইল মেয়ার্সের নাম ভুলে যাওয়ার কোনো কারণ নেই। এই তো কয়দিন আগেই চট্টগ্রাম টেস্টে ডাবল সেঞ্চুরি মেরে বাংলাদেশকে নাকানি চুবানি খাইয়েছিলেন মেয়ার্স। অভিষেকেই রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে বাংলাদেশের হৃদয় ভাঙা ইনিংসটি কাইল মেয়ার্সকে দারুণ এক স্বীকৃতি এনে দিতে পারে। বর্তমানে তিনি  'আইসিসি প্লেয়ার অব দা মান্থ'-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন।

গত মাসে অনুষ্ঠিত হওয়া চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডারের অপরাজিত ২১০ রানের ইনিংসের সৌজন্যে শেষ ইনিংসে ৩৯৫ রান তাড়া করে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের প্রথম ইনিংসে তিনি করেন ৪০। পরে মিরপুর টেস্টে মেয়ার্স দুই ইনিংস মিলিয়ে করেন মাত্র ১১ রান। যদিও দুই টেস্ট হেরে ঘরের মাঠে ধবল ধোলাই হয় মুমিনুল হকের দল। আর মেয়ার্সের সেই অপরাজিত ২১০ রান সারাবিশ্বের ক্রিকেট ব্যক্তিত্বদের নজর কেড়ে নেয়। চলতি বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দিচ্ছে।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। মাস সেরা হওয়ার লড়াইয়ে মেয়ার্সের সঙ্গে আরও আছেন একের পর এক সেঞ্চুরি করে যাওয়া ইংলিশ অধিনায়ক জো রুট এবং ভারতের স্পিনিং অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তবে এই তিনজনের মাঝে সেরার লড়াইয়ে অশ্বিনই সবচেয়ে এগিয়ে আছেন। মেয়েদের ক্রিকেটে ফেব্রুয়ারি মাসের সেরায় সংক্ষিপ্ত তালিকায় আছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট, অল-রাউন্ডার নাতালি শিভার ও কিউই অল-রাউন্ডার ব্রুক হ্যালিডে।

মন্তব্য



সাতদিনের সেরা