kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

কোহলি আর একটি সেঞ্চুরি করলেই...

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি আর একটি সেঞ্চুরি করলেই...

ভারত অধিনায়ক বিরাট কোহলির মাঠে নামা মানেই রেকর্ডবুকে নতুন কিছু যুক্ত হওয়া। অধিনায়ক হিসেবে একের পর এক রেকর্ড গড়েছেন। তবে সর্বাধিক সেঞ্চুরির বিচারে এখনও রিকি পন্টিংকে টপকে যাওয়া হয়নি। যদিও এবার অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে টপকে যাওয়ার সুযোগ আছে। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে তিন অংক ছুঁতে পারলেই কোহলি অধিনায়ক হিসেবে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড গড়ে ফেলবেন।

অনেকদিন আগেই অবসর নেওয়া পন্টিং অধিনায়ক হিসেবে ৪১টি সেঞ্চুরি করেছেন। কোহলি এখনও ৪১টি সেঞ্চুরিতে থমকে আছেন। পন্টিং সব ফরম্যাট মিলিয়ে দেশের হয়ে ৩২৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। রান করেছেন ১৫৪৪০। সেই তুলনায় কোহলি মাত্র ১৮৮ ম্যাচে এর মধ্যেই ৪১টি সেঞ্চুরি করে ফেলেছেন। অধিনায়ক হিসেবে সব ফরম্যাট মিলিয়ে তার রান ১১৮১১। তবে দেড় বছর ধরে তার ব্যাটে কোনো তিন অংকের রান দেখা যাচ্ছে না।

২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে ইডেন গার্ডেন্সে গোলাপি বলের টেস্টে ১৩৬ রান করেছিলেন কোহলি। কিন্তু এরপর থেকে কোনো ফরম্যাটে তার ব্যাট থেকে সেঞ্চুরি আসেনি। যদিও এই মুহূর্তে ব্যাটসম্যান হিসেবে টেস্টে ২৭ ও ওয়ানডেতে ৪৩টি সেঞ্চুরি করে ফেলেছেন কোহলি। এর মধ্যেই দেশের মাটিতে ২২টি টেস্ট জিতে মহেন্দ্র সিং ধোনির সর্বাধিক টেস্ট জয়ের রেকর্ড নিজের দখলে নিয়েছেন। এবার রিকি পন্টিংকে টপকে যাওয়ার পালা।

মন্তব্য



সাতদিনের সেরা