kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ভারতের ক্লাব!

অনলাইন ডেস্ক   

১ মার্চ, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ভারতের ক্লাব!

ভারতের ক্লাব মুম্বাই সিটি প্রথমবারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেয়েছে। জনপ্রিয়তায় ইউরোপের বিখ্যাত আসর চ্যাম্পিয়ন্স লিগের ধারেকাছেও নেই এশিয়ার এই টুর্নামেন্ট। কিন্তু তারপরেও একটি মহাদেশের সর্বোচ্চ লিগ বলে কথা। তাই মুম্বাই সিটির আনন্দটা বেশি হবেই। গতকাল আইএসএলের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মোহনবাগানকে ২-০ গোলে হারিয়ে এই লিগে খেলার সুযোগ পায় মুম্বাই সিটি।

আসলে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) একটি নিয়মের পরিবর্তনের সুযোগেই ভারতের কোনো ক্লাব চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেয়েছে। ২০১৯ সালের ডিসেম্বরে এএফসি জানিয়েছিল, চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ৩২ দল থেকে ৪০ দলের প্রতিযোগিতায় উন্নীত করা হবে। এতে ভারতের ক্লাবগুলোর জন্য লিগে খেলার দ্বার উন্মুক্ত হয়। আরেকটি শর্ত ছিল, আইএসএলের লিগ পর্বের চ্যাম্পিয়ন দল এ বছর সরাসরি চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বে খেলতে পারবে।

মুম্বাই সিটির ৬৫ শতাংশ শেয়ারের মালিকানা ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটির মালিক আবুধাবির শেখ মনসুর আল নাহিয়ানের। সারা বিশ্বে 'সিটি ফুটবল গ্রুপ' এর অধীনে এমন ১০টি ক্লাব আছে। এবারের মৌসুমে মুম্বাইয়ের কোচ ছিলেন বার্সেলোনার যুব দল ও মূল দলের সহকারী কোচের দায়িত্ব পালন করা স্প্যানিশ কোচ সের্হিও লোবেরা। ২০১৪ সালে আইএসএলের অভিষেক মৌসুমে প্রতিষ্ঠিত হওয়া মুম্বাইয়ে ইউরোপের বিখ্যাত কিছু তারকারও খেলেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা