kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

অলিম্পিক ছাড়তেও রাজি; তবু করোনার ভ্যাকসিন নেবেন না ব্লেক!

অনলাইন ডেস্ক   

১ মার্চ, ২০২১ ১৯:২৮ | পড়া যাবে ১ মিনিটে



অলিম্পিক ছাড়তেও রাজি; তবু করোনার ভ্যাকসিন নেবেন না ব্লেক!

অলিম্পিকে যাওয়ার জন্য কোনোভাবেই করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে রাজি নন ইওহান ব্লেক। জ্যামাইকার স্প্রিন্টার জানিয়েছেন, অলিম্পিকে তাকে অংশগ্রহণ করতে না দেওয়া হলেও কোনো আপত্তি নেই। কিন্তু ভ্যাকসিন তিনি নেবেন না। টোকিও অলিম্পিক সুষ্ঠুভাবে করার জন্য ক্রীড়াবিদদের ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। ব্লেকের মতো অনেক ক্রীড়াবিদই বেঁকে বসেছেন।

স্থানীয় সংবাদমাধ্যমে ব্লেক বলেছেন, 'মানসিকভাবে আমি এখনও অনেক শক্তিশালী। আমি কোনো ভ্যাকসিন চাই না। ভ্যাকসিন না নেওয়ার ফলে যদি অলিম্পিক ছাড়তে হয়, তাতেও আমি রাজি। কিন্তু ভ্যাকসিন আমি নেব না। নির্দিষ্ট কিছু কারণ আছে বলেই এ সিদ্ধান্ত নিয়েছি।' তবে কী কারণে তিনি করোনার ভ্যাকসিন নেবেন না, সেটা খোলসা করেননি।

আইওসির নিয়ম অনুযায়ী, ভ্যাকসিন না নিলেও ব্লেক টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবেন। বিশ্ব অলম্পিক সংস্থা ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে ক্রীড়াবিদদের শুধু উৎসাহ দিতে পারে। কিন্তু ভ্যাকসিন নেবেন কি না, সেটা একান্তই ক্রীড়াবিদদের নিজস্ব ব্যাপার। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে ব্লেক আরো বলেছেন, 'নিজের মনকে প্রশ্ন কর, লোকে কী বলল তাতে কিছু যায় আসে না'।

মন্তব্য



সাতদিনের সেরা