kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

চোখে অস্ত্রোপচারের পর নিজেকে গ্যারি সোবার্স মনে হচ্ছে অমিতাভের

অনলাইন ডেস্ক   

১ মার্চ, ২০২১ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



চোখে অস্ত্রোপচারের পর নিজেকে গ্যারি সোবার্স মনে হচ্ছে অমিতাভের

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের ক্রিকেটপ্রেমের কথা কারও অজানা নয়। ভারতের খেলাসহ অন্য অনেক দেশের খেলাই তিনি নিয়মিত দেখেন। তারপর টুইটে মতামতও দেন। ক্রিকেটকে তিনি এতটাই ভালোবাসেন যে, নিজের শারীরিক অসুস্থতার কথা জানাতেও ক্রিকেটের আশ্রয় নিয়েছেন। বলেছেন, নিজেকে নাকি গ্যারি সোবার্স মনে হচ্ছে!

অতি সম্প্রতি অমিতাভের চোখে অস্ত্রোপচার হয়েছে। এ কারণে চোখে আগামী কিছুদিন দেখতে সমস্যা হবে বলে তিনি জানিয়েছেন। চোখের সমস্যার কারণে ব্লগে লিখতেও সমস্যা হয়েছে। সেই অস্ত্রোপচারের কথা জানাতে গিয়ে তিনি টেনে এনেছেন ক্যারিবীয় কিংবদন্তি স্যার গ্যারি সোবার্সকে। দেখতে সমস্যা হওয়ার ব্যাপারটিতে তিনি গ্যারি সোবার্সের সঙ্গে মিল পাচ্ছেন। কোনো এক ম্যাচে গ্যারি সোবার্স একটি বলকে তিনটি দেখছিলেন! অমিতাভের অবস্থাও নাকি এখন সেরকমই।

অমিতাভ লিখেছেন, 'আমার শারীরিক অবস্থা নিয়ে সবার চিন্তা ও শুভকামনায় সবাইকে ধন্যবাদ। এই বয়সে চোখে অস্ত্রোপচার একটু জটিল এবং বেশ যত্ন নিয়ে চলতে হয়। সবচেয়ে ভালো উপায় হলো করে ফেলা এবং আশা করতে থাকা সব ঠিক হয়ে যাবে। দৃষ্টিশক্তি এবং পুনর্বাসন ধীরগতিতে এগোচ্ছে এবং বেশ কঠিন সময় যাচ্ছে। তাই যদি টাইপিংয়ে কোনো ভুল থাকে, ক্ষমা করে দেবেন।'

এরপর সোবার্সের উদাহরণ টেনে তিনি লিখেন, 'এখন নিজেকে ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি গ্যারি সোবার্সের মতো মনে হচ্ছে। একটা ঘটনার কথা মনে পড়ছে। কোনো এক ক্রিকেট ম্যাচে খুব কঠিন এক প্রতিপক্ষের সঙ্গে খেলছিল ওয়েস্ট ইন্ডিজ। দল খুব ভালো অবস্থায় ছিল না এবং ম্যাচটা হারবে বলে মনে হচ্ছিল। গ্যারি সোবার্স ড্রেসিংরুমে বসে ছিলেন, এবং ফলাফল অনুমান করে মদের বোতল খুলে বসেন। ব্যাপক মদ্যপানের পর ওই অবস্থাতেই তিনি ব্যাটিংয়ে নামলেন। মদ্যপ অবস্থাতেই তিনি ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি করে ফেললেন! ম্যাচ শেষে তাকে যখন জিজ্ঞেস করা হলো, এটা কীভাবে করেছেন? জবাবে সোবার্স বলেন, তিনটি করে বল দেখছিলাম। আমি শুধু মাঝের বলটাই মারছিলাম।

মন্তব্য



সাতদিনের সেরা