kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

টম মুডির কাঁধে শ্রীলঙ্কার ক্রিকেট

অনলাইন ডেস্ক   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



টম মুডির কাঁধে শ্রীলঙ্কার ক্রিকেট

বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপ, স্বজনপ্রীতি আর দুর্নীতির কারণে গত কয়েক বছর ধরে লঙ্কান ক্রিকেটে চরম দুরাবস্থা চলছে। একসময়ের বিশ্বকাপজয়ী দলটির অবস্থা এখন করুণ। দাপুটে কোনো ক্রিকেটার নেই। বৈশ্বিক আসরগুলতো পারফর্মেন্স করতে পারছে না শ্রীলঙ্কা। এমন কঠিন সময়ে দলের দায়িত্ব তুলে দেওয়া হলো খ্যাতিমান কোচ টম মুডির হাতে।

অস্ট্রেলিয়ান এই কোচকে ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)। আজ রবিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে লঙ্কান ক্রিকেট। ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে শ্রীলঙ্কা ক্রিকেটের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় দেখভাল করার পাশাপাশি পরামর্শ দেবেন মুডি। তার সঙ্গে লঙ্কান বোর্ডের ৩ বছরের চুক্তি হয়েছে। এই সময়ের মধ্যে তিনি ৩০০ দিন সশরীরে কাজ করবেন।

এসএলসি জানিয়েছে, ফিউচার ট্যুর প্রগ্রাম সাজানো, ঘরোয়া ক্রিকেটে মনোযোগ বৃদ্ধি, কোচিং ও সাপোর্ট স্টাফদের কাঠামো, খেলোয়াড়দের মানোন্নয়ন, শিক্ষা ও স্কিল ডেভেলপমেন্ট এবং হাই পারফরম্যান্স ইউনিট নিয়ে কাজ করবেন মুডি। হাইপ্রোফাইল এই কোচ এর আগেও শ্রীলঙ্কা দলে কাজ করেছেন। কোচ হিসেবে ২০০৭ সালে লঙ্কানদের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও তুলেছিলেন। এরপর তিনি অনেক বছর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বাইরে কোনো দলের হয়ে কোচিং করাতেন না।

মন্তব্য



সাতদিনের সেরা