kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

১৯৮ রানে রান-আউট!

অনলাইন ডেস্ক   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



১৯৮ রানে রান-আউট!

ব্যাট হাতে তিন অংক ছোঁয়া যে কোনো ব্যাটসম্যানের স্বপ্ন। আর এই লক্ষ্যে পৌঁছতে মাঠে অনেক শ্রম আর মেধা খরচ করতে হয়। কাঙ্ক্ষিত লক্ষ্যের কাছে গিয়ে যদি তা মিস হয়ে যায়, তখন আফসোসের অন্ত থাকে না। যেমন আফসোস করছেন ভারতের ঘরোয়া ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার। কলকাতা নাইট রাইডার্সের নবাগত এই অল-রাউন্ডার বিজয় হাজারে ট্রফির ম্যাচে আউট হয়েছেন ১৯৮ রানে!

ইন্দোরে পাঞ্জাবের বিপক্ষে ইনিংসের ওপেন করতে নেমে মধ্যপ্রদেশের ভেঙ্কটেশ ব্যক্তিগত ১৯৮ রানের মাথায় দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে যান। ১৪৬ বলের ইনিংসে তিনি ২০টি চার ও ৭টি ছক্কা মারেন। শুধু লিস্ট-এ ক্রিকেটেই নয়, বরং এখনও পর্যন্ত ক্রিকেট ক্যারিয়ারে এটিই ভেঙ্কটেশের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ৩৭ বলে ফিফটির পর ৭৩ বলে সেঞ্চুরি করেন ভেঙ্কটেশ। ১২০ বলে ছাড়িয়ে যান দেড়শো রানের গণ্ডি। কিন্তু ডাবল সেঞ্চুরি করা হলো না তার।

তার দারুণ এই ইনিংসে ভর করে মধ্যপ্রদেশ নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেটে ৪০২ রানের বিশাল সংগ্রহ গড়ে। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব ৪২.৩ ওভারে ২৯৭ রানে অল-আউট হয়ে যায়। মাত্র ৪৯ বলে ১০৪ রান করেন অভিষেক শর্মা। তিনি ৮টি চার ও ৯টি ছক্কা মারেন। ভেঙ্কটেশ ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে ২টি উইকেটও শিকার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা