kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

ফিঞ্চের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছেন সাবেকরা

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



ফিঞ্চের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছেন সাবেকরা

নিউজিল্যান্ডের কাছে প্রথম দুই ম্যাচে হারের পর আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির সাবেক গ্রেট দুই খেলোয়াড় ইয়ান চ্যাপেল ও মার্ক ওয়াহ। প্রথম ম্যাচ ৫৩ রানে ও দ্বিতীয় ম্যাচ ৪ রানে হারে র‌্যাংকিংয় দ্বিতীয়স্থানে থাকা অস্ট্রেলিয়া। এখন তারা সিরিজ হারের মুখে।

প্রথম ম্যাচে লড়াই করতে না পারলেও, দ্বিতীয়টিতে ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝেও একাই লড়াই করেছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মার্কুস স্টোয়িনিস। এক প্রান্ত আগলে দলের জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় অজিদের। প্রথম দুই ম্যাচে ফিঞ্চের অধিনায়কত্ব ও ব্যাটিং পারফরমেন্স নিয়ে প্রশ্ন উঠেছে। দুই ম্যাচে যথাক্রমে ১ ও ১২ রান করেন ফিঞ্চ।

সম্প্রতি বিগ ব্যাশ লিগেও ফিঞ্চ জ্বলে উঠতে পারেননি। ব্যাটিংয়ে তার গড় ছিল মাত্র ১৩.৮। এতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে অবিক্রিত থেকে যান ফিঞ্চ। ফক্স ক্রিকেটকে দেয়া এক সাক্ষাৎকারে ওয়াহ বলেন, 'তার কাজ রান করা। যখন কোনো ব্যাটসম্যান রান করবে না, তখন তার বাদ পড়াটা স্বাভাবিক বিষয়। আপনি অধিনায়ক কি-না, তাতে কিছু আসে-যায় না।'

অধিনায়কত্ব থেকে ফিঞ্চকে সড়াতে সরাসরি কিছু বলেননি, তবে তার স্থলাভিষিক্ত হিসেবে তিন জনের নাম বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল। তারা হলেন- প্যাট কামিন্স, অ্যালেক্স ক্যারি ও মইসেস হেনরিক্স। চ্যানেল নাইনকে চ্যাপেল বলেন, 'আমার প্রথম পছন্দ কামিন্স। দলে নিজের জায়গা ধরে রাখতে পেরেছেন তিনি। দ্বিতীয়ত, কামিন্স একজন অনুপ্রেরণামূলক ক্রিকেটার।'

স্টোয়িনিসের কাছ থেকে সমর্পণ পেয়েছিলেন ফিঞ্চ। ডুনেডিন ম্যাচের পর স্টোয়িনিস বলেছিলেন, 'দীর্ঘ সময় ধরে সে বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান। তার রেকর্ড খুবই ভালো এবং সে আমাদের অধিনায়ক। তার ওপর আমাদের আস্থা আছে।' এদিকে ফিঞ্চের খারাপ ফর্মের জন্য তার স্ত্রীকেও সোশ্যাল সাইটে আক্রমণ করেছে কিছু ব্যক্তি। এমতাবস্থায় আগামী বুধবার ওয়েলিংটনে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা