kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

'ব্যক্তিগত কারণ' দেখিয়ে চতুর্থ টেস্টে খেলছেন না বুমরাহ

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১৫ | পড়া যাবে ২ মিনিটে



'ব্যক্তিগত কারণ' দেখিয়ে চতুর্থ টেস্টে খেলছেন না বুমরাহ

দলের সেরা পেসার জসপ্রিত বুমরাহকে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে পাচ্ছে না ভারত। ব্যক্তিগত কারণ দেখিয়ে বুমরাহ ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এক টেস্টের জন্য ছুটি চেয়েছিলেন। বিসিসিআই সেই অনুরোধ রেখেছে। বুমরাহ না থাকলেও চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দলে অতিরিক্ত কোনো ক্রিকেটারকে নেওয়া হচ্ছে না।

'ব্যক্তিগত কারণ'টি ঠিক কী, সেটা কোনো পক্ষই এখনও পর্যন্ত পরিস্কার করেনি। আজ শনিবার এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, 'ব্যক্তিগত কারণে চতুর্থ টেস্টে যাতে তাকে দলে না রাখা হয়, সে জন্য বিসিসিআইয়ের কাছে আবেদন করেছিল বুমরাহ। সেই আবেদন মেনে তাকে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ফলে চতুর্থ টেস্টে তাকে পাওয়া যাবে না। শেষ টেস্টের জন্য ভারতীয় দলে নতুন করে কাউকে নেওয়া হচ্ছে না।'

চলতি ইংল্যান্ড সিরিজে প্রথমবার দেশের মাঠে টেস্ট খেলার সুযোগ পান বুমরাহ। চেন্নাইয়ে প্রথম টেস্টে খেললেও দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তৃতীয় টেস্টে নিজের ঘরের মাঠ আহামেদাবাদে খেলার সুযোগ পান। যদিও স্পিন-সহায়ক উইকেট হওয়ার কারণে সেই টেস্টে তার ঝুলি ছিল শূন্য। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজের শেষ ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি বুমরাহ। তবে প্রথম ৩টি টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা