kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

কিংবদন্তি বক্সার টাইসন এখন সফল গাঁজা চাষী!

অনলাইন ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



কিংবদন্তি বক্সার টাইসন এখন সফল গাঁজা চাষী!

ছবি : ইনস্টাগ্রাম

বক্সিংয়ের জগতে তিনি অমর হয়ে গেছেন। খেলোয়াড়ী জীবনে দুই হাতে কামিয়েছেন। আবার উড়িয়েছেন দুই হাতে। যে কারণে ৫৮৪ মিলিয়ন বা ৫৮ কোটি ৪০ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৯৫০ কোটি টাকার মালিক হয়েও তিনি একসময় দেউলিয়া হয়েছিলেন। সেই মাইক টাইসন আবারও ঘুরে দাঁড়িয়েছেন। তার ঘুরে দাঁড়ানোর পেছনে আছে গাঁজা চাষ! হ্যাঁ, গাঁজা চাষ করেই তিনি এখন কোটি কোটি টাকা আয় করেন। 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে গাঁজা উৎপাদন ও ক্রয়-বিক্রয় বৈধ। ২০১৬ সালের নভেম্বরে ওই রাজ্যটিতে ২১ বছরের বেশি বয়সীদের জন্য গাঁজা সেবনের বৈধতা দেওয়া হয়। সেখানেই টাইসন একটা গাঁজা চাষের কম্পানি খুলেছেন। যার নাম 'টাইসন র‍্যাঞ্চ।' টাইসনের ফার্মটি ১৬ হেক্টর জমির ওপর অবস্থিত। এখান থেকে তিনি প্রতিমাসে পাঁচ লাখ ডলার আয় করেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪ কোটি টাকারও বেশি! 

এছাড়া ৫৪ বছর বয়সী টাইসন এবং তার বন্ধুরাই তো মাসে ৪০ হাজার ডলারের গাঁজা সেবন করেন। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা দাঁড়ায় প্রায় ৩৪ লাখ টাকা! টাইসন নিজেই এই তথ্য দিয়েছেন। নিজের ফার্মে তৈরি গাঁজায় টাইসন এতটাই মুগ্ধ যে তিনি এখন নিজেকে 'সেরা গাঁজা চাষী' হিসেবে দাবি করেন। ২০১৯ সালের নভেম্বরে র‍্যাপার বি-রিয়ালের সঙ্গে এক অনুষ্ঠানে ক্যামেরার সামনেই বিশাল এক গাঁজা সেবন করেন টাইসন।

View this post on Instagram

A post shared by Tyson Ranch™️ (@tysonranchofficial)



সাতদিনের সেরা